তরুণ ও যুব স্বেচ্ছাসেবীরা দেশের চেঞ্জ মেকার: ঢাবি উপাচার্য

বক্তব্য দিচ্ছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল
বক্তব্য দিচ্ছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) একটি অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল তরুণ ও যুব স্বেচ্ছাসেবীদের দেশ ও জাতির চেঞ্জ মেকার উল্লেখ করে বলেছেন, স্বেচ্ছায় সেবা প্রদান করা একটি মহৎ কাজ। ঘুর্নিঝড়সহ নানা প্রকৃতিক দুর্যোগে স্বেচ্ছাসেবীরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে আর্তমানবতার সেবায় ও মানুষের জান-মাল রক্ষায় ঝাঁপিয়ে পরে। 

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ, তরুণ স্বেচ্ছাসেবীদের সংগঠন ভলান্টিয়ার অপরচুনিটিজ (ভিও) ও স্বেচ্ছাসেবী সংস্থা ভলান্টারি সার্ভিস ওভারসীজ বাংলাদেশ (ভিএসও) যৌথ উদ্যোগে ‘আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস’ পালন করেছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এ আয়োজন করা হয়। 

এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন। এ সময় তিনি তরুণ স্বেচ্ছাসেবীদের উৎসাহ প্রদানে প্রতিবছর এ দিবসটি পালন করায় আয়োজকদের তিনি ধন্যবাদ জানান। উপাচার্য আরো বলেন, দেশের উন্নয়নকে আরও এগিয়ে নিতে ভলান্টিয়ারিজমের চেতনায় উজ্জীবীত হয়ে কাজ করতে হবে নতুন প্রজন্মকে।

আরো পড়ুন: ঢাবি ভর্তি পরীক্ষা শুরু ২৩ ফেব্রুয়ারি

ভিএসও বাংলাদেশ’র ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর খবিরুল হক কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকাস্থ ব্রুনাই’র হাইকমিশনার হারিস ওথমান, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্’র উপ-উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন, যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক মো. আ. হামিদ খান এবং জিআইজেড বাংলাদেশ’র প্রতিনিধি মোহাম্মদ হামিদুল ইসলাম চৌধুরী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।


সর্বশেষ সংবাদ