গেস্টরুমে ছাত্রলীগের নির্যাতন, অজ্ঞান ঢাবির নবীন শিক্ষার্থী ঢামেকে ভর্তি

অজ্ঞান ঢাবির নবীন শিক্ষার্থী ঢামেকে ভর্তি
অজ্ঞান ঢাবির নবীন শিক্ষার্থী ঢামেকে ভর্তি  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলে ছাত্রলীগের নিজস্ব ‘বিচার আদালত’ খ্যাত গেস্টরুমে নবীন এক শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনা ঘটেছে। এতে ওই শিক্ষার্থী অজ্ঞান হয়ে পড়লে ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার (৩ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে এ ঘটনা ঘটেছে। অজ্ঞান ওই শিক্ষার্থী ২০২২-২৩ সেশনের বাংলা বিভাগের প্রথম বর্ষের।

গেস্টরুমে উপস্থিত প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত কয়েকদিন যাবৎ ছাত্রলীগের প্রোগ্রাম না করায় রাতে ওই শিক্ষার্থীকে গেস্টরুমে ডাকা হয়। অসুস্থ থাকায় এসময় তিনি ছুটি চাইলে ছাত্রলীগের একই গ্রুপের দ্বিতীয় বর্ষের (২০২১-২২ সেশন) সিনিয়ররা হুমকি-ধামকি দেন। এসময় সঙ্গে সঙ্গে সেখানেই অজ্ঞান হয়ে পড়েন তিনি। পরবর্তীতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অজ্ঞান হওয়া ওই শিক্ষার্থী হলের কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের অনুসারী সাদিক হাসানের গ্রুপে ছিলো। 

গেস্টরুমে উপস্থিত ছিলেন ২০২১-২২ সেশনের আন্তর্জাতিক ব্যবসা বিভাগের শিক্ষার্থী হাবিবুল্লাহ হাবিব, থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ফজলে নাভীদ অনন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের নাজমুল হাসান প্রমুখ।

এ বিষয়ে সাদিক হাসান দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, আমি যতদূর শুনলাম ছেলেটা এমনিতেই অসুস্থ ছিলো। গেস্টরুমে গিয়ে ছুটি নেওয়ার জন্য যখন সে সামনে আসে তখনই অসুস্থ হয়ে পড়ে। গেস্টরুমে তার সাথে কোনো ধরণের খারাপ আচরণ করা হয়নি। আমার জুনিয়ররা আমাকে জানিয়েছে যে, তার সাথে কোনো ধরণের খারাপ আচরণ করা হয়নি সে গেস্টরুমে গিয়েছিলো এবং সেখানে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আব্দুল বাছির দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, আমি যতদুর জেনেছি এটা গেস্টরুমের কোনো বিষয় নয়। ওরা নয় দশজন একসাথে আড্ডা দিচ্ছিল। ঐ শিক্ষার্থী আগে থেকেই অসুস্থ ছিলো। আমি খবর নিয়েছি তার চিকিৎসা চলছে।


সর্বশেষ সংবাদ