ঢাবিতে শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে ফ্যাক্টস ফাইন্ডিং কমিটি গঠন

  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজ কল্যান ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষক নুরুল ইসলামের বিরুদ্ধে একই ইন্সটিটিউটের প্রথম বর্ষের এক নারী শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে তিন সদস্য বিশিষ্ট একটি ফ্যাক্টস ফাইন্ডিং কমিটি গঠন করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

ফ্যাক্টস ফাইন্ডিং কমিটি প্রধান হিসেবে আছেন আইন অনুষদের ডিন অধ্যাপক সীমা জামান। সদস্য হিসেবে আছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান এবং সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ এবং সহকারী প্রক্টর সঞ্চিতা গূহ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সিন্ডিকেট সদস্য জানিয়েছেন, যৌন হয়রানির দায়ে সমাজ কল্যানের অভিযুক্ত অধ্যাপক নুরুল ইসলামের বিরুদ্ধে সিন্ডিকেট মিটিংয়ে ফ্যাক্টস ফাইন্ডিং কমিটি করা হয়েছে। কমিটির তদন্তের ভিত্তিতে পরবর্তী মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবার ঘটনার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বরাবর একটি অভিযোগপত্র দেন ভুক্তভোগী ওই নারী শিক্ষার্থী। উপাচার্য অভিযোগটি গ্রহণ করে তদন্ত করবেন বলে ভুক্তভোগীকে জানান।

এছাড়াও গতকাল ঐ শিক্ষার্থীকে যৌন হয়রানির বিচার চেয়ে বিক্ষোভ র‍্যালি ও উপাচার্যের বাসভবনের সামনে মানববন্ধন করে ইন্সটিটিউটের শিক্ষার্থীরা। পরবর্তীতে তারা উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে।


সর্বশেষ সংবাদ