জাবিতে শুরু হচ্ছে জাতীয় বিতর্ক উৎসব 

সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলন  © টিডিসি ফটো

‘শব্দবাণে সাজাও তোমার চিন্তারণের শ্লোক’ স্লোগানে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) আয়োজনে জাতীয় বিতর্ক উৎসব-২০২৩ আগামী বৃহস্পতিবার (১২ অক্টোবর) শুরু হবে।

মঙ্গলবার (১০ অক্টোবর) বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) কনফারেন্স কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জেইউডিওয়ের সভাপতি ও উৎসবের আহ্বায়ক নূর আহম্মদ হোসেন জানান, এবারের বিতর্ক উৎসব তিনটি পর্বে অনুষ্ঠিত হবে। উৎসবের প্রথম দিন ১২ অক্টেবর ১২তম জাতীয় আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা; দ্বিতীয় দিন ১৩ অক্টোবর ১৮তম জাতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা এবং তৃতীয় পর্যায়ে ১৪ অক্টোবর ১২তম জাতীয় আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এছাড়া প্রতিযোগিতায় স্কুল ও কলেজ পর্যায়ে ৩৪টি দল এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩৬টি দলসহ মোট ১০৪টি দল অংশগ্রহণ করবে। তিনটি প্রতিযোগিতাতেই এশিয়ান সংসদীয় বিতর্ক পদ্ধতি অনুসরণ করা হবে। একইসঙ্গে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হবে। আগামী ১৫ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: শিক্ষককে চড় মারা সেই ছাত্র সংশোধনাগারে

এবারের প্রতিযোগিতার সার্বিক সহযোগিতায় থাকছে ‘বিকন ফার্মাসিউটিক্যালস’, আইসস্ক্রিম পার্টনার হিসেবে থাকছে ‘পোলার আইসস্ক্রিম’, নলেজ পার্টনার হিসেবে থাকছে ‘পাঞ্জেরী পাবলিকেশন্স’, ওয়েলনেস পার্টনার হিসেবে থাকছে ‘রেজুভা ওয়েলনেস’ এবং হায়ার স্টাডি পার্টনার হিসেবে থাকছে ‘বি গ্লোবাল কমিউনিকেশন’। এছাড়া মিড়িয়া পার্টনার হিসেবে থাকছে দৈনিক ইত্তেফাক।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেইউডিও’র সাধারণ সম্পাদক তাপসী দে প্রাপ্তি, জাতীয় বিতর্ক উৎসবের আন্তঃস্কুল পর্যায়ের যুগ্ম-আহ্বায়ক আহনাফ তাহমিদ খান রাইয়ান, আন্তঃকলেজ পর্যায়ের যুগ্ম-আহ্বায়ক সাহারা আক্তার লিমা ও আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ের যুগ্ম-আহ্বায়ক ফারিম আহসান।


সর্বশেষ সংবাদ