জাবি ছাত্র ইউনিয়নের আহ্বায়ক কমিটি গঠন

বাংলাদেশ ছাত্রইউনিয়নের লোগো।
বাংলাদেশ ছাত্রইউনিয়নের লোগো।   © সংগৃহীত

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংসদের ১৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।কমিটিতে বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আলিফ মাহমুদকে আহ্বায়ক করা হয়েছে। এছাড়া হাসিব জামান, রায়হান শরীফ ও ইসহাক সরকারকে যুগ্ম-আহ্বায়ক করা হয়েছে। 

রবিবার (৮ অক্টোবর) বিকালে নবগঠিত কমিটির যুগ্ন-আহবায়ক হাসিব জামানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সাইফুল ইসলাম, আকাশ আহমেদ, ইমন, কাউসার আহমেদ, তানজিম আহমেদ, ফাতেমাতুজ জোহরা, সাব্বির হোসেন। এছাড়া দু'টি পদ কো অপ্ট রাখা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার অঙ্গীকারে 'এসো নষ্ট স্রোতের বিপরীতে সুন্দরের সহযাত্রী হই' এই স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আয়োজিত এক কর্মী সভায় নতুন কমিটি ঘোষণা করা হয়। নবগঠিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি দীপক শীল।

কর্মীসভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি শাহরিয়ার ইব্রাহিম মিমো, সাংগঠনিক সম্পাদক রেজওয়ান হক মুক্ত এবং সদস্য এ্যানি সেন প্রমুখ।

নবগঠিত কমিটির আহ্বায়ক আলিফ মাহমুদ বলেন, 'বিশ্ববিদ্যালয়ে মুক্ত চিন্তা, গণতন্ত্র চর্চার যে পরিবেশ থাকার কথা, তা আজ ভুলণ্ঠিত। শিক্ষাঙ্গনে ক্ষমতার দৌরাত্ম, দখলবাজির কারণে শিক্ষার পরিবেশ কলুষিত। ছাত্র সংসদ নির্বাচন না হওয়ায় একটি সংগঠনের দৌরাত্ম্যের শিকার হাজারো শিক্ষার্থী। হলে রয়েছে আবাসন সংকট, ডাইনিং এ মানহীন খাবার, নিয়োগ দুর্নীতি, উন্নয়নের রাক্ষুসে কর্মকাণ্ড পরিচালনা করা হচ্ছে। এসব সংকট উত্তরণে ছাত্র সমাজকে ভূমিকা রাখতে হবে। এজন্য সুস্থ ধারার ছাত্র আন্দোলন গড়ে তুলতে হবে। জন্মকাল থেকে ঐতিহাসিকভাবে ছাত্র ইউনিয়ন সেই ভূমিকা রেখেছে। জাবি ছাত্র ইউনিয়ন সেখানে ইতিহাসের ঐতিহাসিক দায়িত্ব পালন করতে অঙ্গীকারবদ্ধ।'

তবে নবগঠিত কমিটির বিষয়ে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের একাংশের সাধারণ সম্পাদক অমর্ত্য রায় বলেন, কেন্দ্রীয় ছাত্র ইউনিয়ন যেহেতু বিভক্ত সেই সূত্র ধরে আজ দীপক শীলদের অনুসারীদের কমিটি হয়েছে এইখানে। ক্যাম্পাসে বৃহত্তর বাম আন্দোলন যেন ক্ষতিগ্রস্থ না হয়, সেই ব্যাপারে আহ্বায়ক কমিটির প্রতি আহ্বাণ থাকবে।


সর্বশেষ সংবাদ