কানাডার ভিসাটি এখনও প্রক্রিয়াধীন রয়েছে: ঢাবি ভিসি

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এবং ঢাবির লোগো
অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এবং ঢাবির লোগো  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কানাডায় যাওয়ার ভিসার আবেদন করেও ভিসা পাননি বলে একটি গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে। এ জন্য একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার আমন্ত্রণ পেয়েও কানাডায় যেতে পারেননি তিনি, এমন তথ্য ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

তবে অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জানান, ভিসাটি এখনও প্রক্রিয়াধীন রয়েছে। তাই আবেদন করেও ভিসা না পাওয়ার খবরটি সঠিক নয়। আজ বুধবার দ্যা ডেইলি ক্যাম্পাসকে এমন তথ্য জানিয়েছেন ড. মো. আখতারুজ্জামান।

জানা গেছে, কানাডায় অনুষ্ঠিত ‘এসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজ (এসিইউ)’র কাউন্সিল কনফারেন্সে আমন্ত্রণ পেয়েছিলেন ঢাবি ভিসি আখতারুজ্জামান। আজ বুধবার (১৯) জুলাই এই কনফারেন্স অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য গত ১৫ জুন তিনি ভিসার আবেদন করেছিলেন। তবে তিনি ভিসা পাননি। এজন্য কানাডা সফর বাতিল করেছেন ঢাবি ভিসি।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের ভিসা না পাওয়ার বিষয়টি নিয়ে বেশ আলোচনা-সমালোচনা চলছে। কেননা পদাধিকার বলে তিনি কূটনৈতিক পাসপোর্টের অধিকারী।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক ড. মো. মো. আখতারুজ্জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভিসা দেয়া-নেয়া একটা দীর্ঘ প্রক্রিয়ার অংশ। আমি দেরিতে ভিসার জন্য আবেদন করায় তা এখনও প্রক্রিয়াধীন রয়েছে। অনলাইনে সেটা পেন্ডিং দেখাচ্ছে।

তিনি আরও বলেন, এমন না যে তারা আমার ভিসা ক্যান্সেল করেছে। তবে বিভিন্ন কুচক্রী মহল এটাকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা বিভিন্ন ভাবে কথাটাকে প্রচার করছে কিন্তু তাদের কথাগুলো সত্য নয়।


সর্বশেষ সংবাদ