ঢাবিতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্সের ভর্তি বিজ্ঞপ্তি, ক্লাস শুক্রবার-শনিবার

ঢাবিতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্সের সুযোগ
ঢাবিতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্সের সুযোগ  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ২০২২-২৩ শিক্ষাবর্ষে প্রফেশনাল মাস্টার্স ইন গভর্ন্যান্স স্টাডিজ (পিএমজিএস) প্রোগ্রামে ভর্তিতে দরখাস্ত আহ্বান করা হয়েছে। আগ্রহীদের সরাসরি আবেদন করতে বলা হয়েছে। আবেদন চলবে ০২ মে ২০২৩ তারিখ হতে ২২ জুন ২০২৩ পর্যন্ত। প্রতি শুক্র ও শনিবার পিএমজিএসের ক্লাস শুরু হবে।

দেড় বছরমেয়াদি পিএমজিএস প্রোগ্রামের ১৪তম ব্যাচের প্রথম সেমিস্টারে ভর্তির জন্য এ দরখাস্ত আহ্বান করা হয়েছে। আগ্রহীরা আবেদন করতে পারবেন এবং চাকরিরত প্রার্থীদের বিশেষ গুরুত্ব দেয়া হবে।
 
ভর্তির যোগ্যতা
প্রার্থীর যেকোনো বিষয়ে ন্যূনতম স্নাতক ডিগ্রি থাকতে হবে; স্নাতকসহ সব পাবলিক পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা বিভাগ/সিজিপিএ ২ দশমিক ৫০ থাকতে হবে।
 
আবেদনপত্র যেভাবে সংগ্রহ করা যাবে
আগামী ২২ জুনের মধ্যে (শনিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এবং শুক্রবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত) ভর্তির আবেদনপত্র ও আনুষঙ্গিক কাগজপত্র সংগ্রহ করা যাবে। আবেদন ফরমের মূল্য ১ হাজার ৫০০ টাকা। এ সময়ের মধ্যেই আবেদনপত্র জমা দিতে হবে।
 
আরও পড়ুন: শিক্ষার্থী না থাকলেও ঢাবির হলে চলে লাইট-ফ্যান, শ্রেণিকক্ষে এসি

যোগাযোগ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের কার্যালয় (কক্ষ নম্বর: ৪১০; রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, সামাজিকবিজ্ঞান অনুষদ ভবন, চতুর্থ তলা, ঢাকা বিশ্ববিদ্যালয়)। এখান থেকেই ২২ জুন পর্যন্ত ফরম সংগ্রহ করা যাবে।
 
যেসব কাগজপত্রের প্রয়োজন পড়বে
* পূরণ করা আবেদনপত্র
* তিন (৩) কপি পাসপোর্ট সাইজের ছবি
* সব পরীক্ষার সনদপত্র ও নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি
 
ভর্তি পরীক্ষার তারিখ-
আগামী ৭ জুলাই ২০২৩, শুক্রবার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেশনাল মাস্টার ইন গভর্ন্যান্স স্ট্যাডিজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে পরীক্ষা।


সর্বশেষ সংবাদ