জাবির আইসিটি সেলের নতুন দায়িত্বে অধ্যাপক যুগল

  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের অধ্যাপক ড. যুগল কৃষ্ণ দাসকে আইসিটি সেলের ভারপ্রাপ্ত শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে। একইসাথে সেলের অতিরিক্ত ভারপ্রাপ্ত শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে একই বিভাগের অধ্যাপক ড. মো. এজহারুল ইসলামকে।

সোমবার (১০ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক  রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত পৃথক দুটি অফিস আদেশে এ তথ্য জানানো হয়। 

অফিস আদেশে বলা হয়, অধ্যাপক ড. মোহাম্মদ শরীফ উদ্দিনের মৌখিক অনুরোধের প্রেক্ষিতে তাকে আইসিটি সেলের ভারপ্রাপ্ত শিক্ষকের সাময়িক দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. যুগল কৃষ্ণ দাসকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে আইসিটি সেলের ভারপ্রাপ্ত শিক্ষকের দায়িত্ব দেওয়া হল।

অন্যদিকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. গোলাম মোয়াজ্জামের মৌখিক অনুরোধের পরিপ্রেক্ষিতে তাকে আইসিটি সেলের অতিরিক্ত ভারপ্রাপ্ত শিক্ষকের সাময়িক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এবং একই বিভাগের অধ্যাপক ড. মো. এজহারুল ইসলামকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে আইসিটি সেলের অতিরিক্ত ভারপ্রাপ্ত শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে।  

আরও পড়ুন: প্রথম আলো আওয়ামী লীগ, গণতন্ত্র ও দেশের শত্রু: সংসদে শেখ হাসিনা

তাদের যোগদানের তারিখ থেকে এ আদেশ কার্যকর হবে এবং প্রচলিত নিয়মে ভাতা ও সুযোগ-সুবিধা ভোগ করবেন বলেও জানানো হয়। 

নতুন দায়িত্ব প্রাপ্তির কথা জানিয়ে অধ্যাপক যুগল দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, পিএইচডি সম্পন্ন করে প্রায় ৩০ বছর যাবৎ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা সহ বিভিন্ন জায়গায় দায়িত্ব পালন করেছি। প্রশাসন আমাকে যোগ্য মনে করে এই দায়িত্ব দিয়েছে। তাই সম্মিলিতভাবে সবার সহযোগীতায় আমার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভাল কিছু করার চেষ্টা করব।


সর্বশেষ সংবাদ