চবির ভর্তি পরীক্ষার জন্য যত আবেদন পড়ল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার জন্য আবেদন প্রক্রিয়া চলছে। রোববার (৯ এপ্রিল) পর্যন্ত জমা পড়েছে ১ লাখ ২৭ হাজার ৮৩৮টি আবেদন। বিভিন্ন ইউনিট ও উপইউনিটে ভর্তির জন্য শিক্ষার্থীরা অনলাইনে এ আবেদন করছেন।

রোববার এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক মোহাম্মদ খাইরুল ইসলাম। তিনি বলেন, আবেদনকারীদের সবাই ফি জমা দেননি। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত ফি জমা দেওয়া যাবে। গত ৩০ মার্চ দুপুর ১২টা থেকে রোববার বেলা ১টা পর্যন্ত এ আবেদন জমা পড়েছে বলে জানান তিনি। মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চার হাজার ৯২৬টি আসনের জন্য ভর্তি পরীক্ষা নেওয়া হবে। ‘এ’ ইউনিটে এক হাজার ২১৫টি, ‘বি’ ইউনিটে এক হাজার ২২১, ‘সি’ ইউনিটে ৬৪০, ‘ডি’ ইউনিটে ৯৫৮টি আসন রয়েছে। এ ছাড়া মধ্যে ‘বি-১’ উপইউনিটে ১২৫টি ও ‘ডি-১’ উপইউনিটে ৩০টি আসনে ভর্তি করা হবে।

‘এ’ ইউনিটে ৫০ হাজার ৩৬০ জন, ‘বি’ ইউনিটে ৩৩ হাজার ৫৭, ‘সি’ ইউনিটের বিজ্ঞানে এক হাজার ১৬৪, মানবিকে ৩৯৬ ও ব্যবসায় শিক্ষায় ১০ হাজার ২১২ জন আবেদন করেছেন। ‘ডি’ ইউনিটে ২৬ হাজার ৩৭১, ‘বি-১’ দুই হাজার ১১৮, ‘ডি-১’ দুই হাজার ৩৫০ জন আবেদন করেছেন। তবে ফি জমা দিয়েছেন ১ লাখ ১৪ হাজার ৩৪৩ জন।


সর্বশেষ সংবাদ