রাবি শিক্ষার্থীদের মারধরের পর পুলিশ বক্সে আগুন দিল ব্যবসায়ীরা

পুলিশ বক্সে আগুন
পুলিশ বক্সে আগুন  © ফাইল ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে সংঘর্ষে জড়িয়েছেন বিনোদপুরের ব্যবসায়ীরা। শিক্ষার্থীদের মারধরের পর ব্যবসায়ীরা বিনোদপুর গেট পুলিশ বক্সে আগুন দিয়েছে। পুড়িয়ে দেওয়া হয় দুটি মোটরসাইকেলও। 

শনিবার (১১ মার্চ) বিকালে এই ঘটনার সূত্রপাত হয়। প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষ চলমান রয়েছে।

জানা গেছে, বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। সিটে বসাকে কেন্দ্র করে তার সঙ্গে ঝামেলা হয় একজনের। পরে বাস বিনোদপুর বাজারে আসলে বাস আটকে ড্রাইভারকে জিজ্ঞাসাবাদ করে শিক্ষার্থীরা। এক পর্যায়ে এক দোকানি এসে শিক্ষার্থীদের সঙ্গে বাজে আচরণ করে। পরে ঐ ব্যক্তির সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে। 

পরে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে স্লোগান দিতে থাকে। এসময় দোকান ব্যবসায়ীরা শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। বাঁশ-লাঠি নিয়ে তারা শিক্ষার্থীদের ধাওয়া করে। শিক্ষার্থীরা বিনোদপুর গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে। এরপর শিক্ষার্থীরা সংঘবদ্ধ হয়ে আবার বিনোদপুর গেটের দিকে লাঠিসোটা নিয়ে ব্যবসায়ীদের ধাওয়া করে। ইট পাটকেল ছোড়াছুড়ি হলে কয়েকজন শিক্ষার্থী আহত হওয়ার ঘটনা ঘটেছে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল ইসলাম বলেন, বাস ভাড়াকে কেন্দ্র করে রাবি শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষ চলছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছেন। 

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতানা ইসলাম বলেন,  আমরা ঘটনাটি শুনেছি। আমরা শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য সর্বোচ্চ চেষ্টা করছি।


সর্বশেষ সংবাদ