জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় মাতাবেন সঙ্গীতশিল্পী অঞ্জন দত্ত

অঞ্জন দত্ত
অঞ্জন দত্ত  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) মাতাতে আসছেন ভারতীয় বাঙালি সঙ্গীতশিল্পী, চলচ্চিত্র অভিনেতা এবং পরিচালক অঞ্জন দত্ত। আগামীকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ৩১তম ব্যাচের দ্বিতীয় পূর্নমিলনী উপলক্ষে আয়োজিত এক সাংস্কৃতিক অনুষ্ঠানে গাইবেন তিনি। 

বৃহস্পতিবার (০২ মার্চ) ৩১ তম ব্যাচ পূনর্মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, ৩১ তম ব্যাচ আমাদের কাছে একটি আবেগের নাম। অনেকদিন পর সেই ৩১ দের সাথে আবার দেখা হবে। তাই দিনটিকে স্মরণীয় করে রাখতে ওপার বাংলার বিখ্যাত সংগীত শিল্পী অঞ্জন দত্তকে আমন্ত্রণ জানিয়েছি। তিনি ইতিমধ্যে ঢাকায় এসে পৌঁছেছেন। আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সঙ্গীত পরিবেশন করবেন। এছাড়া অনুষ্ঠানে উপাচার্য স্যারের উপস্থিত থাকার কথা রয়েছে।

অঞ্জন দত্ত সঙ্গীতের জন্যে বেশি পরিচিত। তার বিখ্যাত গানগুলির মধ্যে ‘বেলা বোস, রঞ্জনা আমি আর আসবো না’ অন্যতম। এছাড়া অভিনেতা ও চলচিত্র পরিচালক হিসেবেও রয়েছে তার খ্যাতি। 

তার ছেলেবেলা কেটেছে দার্জিলিং-এ। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে পড়াশোনা শেষ করেছেন। তিনি মৃণাল সেনের পরিচালিত ‘চালচিত্র’ সিনেমাতে প্রথম অভিনয় করেন। এই সিনেমায় অভিনয়ের জন্য তিনি ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালে সেরা নবাগত অভিনেতার পুরস্কার অর্জন করেন। অঞ্জন দত্তকে নিয়ে অঞ্জনযাত্রা নামে বাংলাদেশের তরুণ লেখক সাজ্জাদ হুসাইন একটি বইও লিখেছেন।


সর্বশেষ সংবাদ