রাবি ছাত্রকে নির্যাতনের ঘটনায় ছাত্রলীগের দুই নেতাকে শোকজ

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সোহরাওয়ার্দী হলে এক সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত শাখা ছাত্রলীগের দুই নেতাকে সংগঠনটির পক্ষ থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

ভুক্তভোগী ওই  সনাতন ধর্মাবলম্বী ওই শিক্ষার্থীর নাম কৃষ্ণ রায়। বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী।

তাকে শিবির ট্যাগ দিয়ে হল কক্ষে আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। এ ঘটনায় শোকজ পাওয়া দুজন হলেন- হলের সাধারণ সম্পাদক মো. নাঈম আলী ও যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সোলাইমান।

শাখা ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হলে ঘটে যাওয়া ঘটনার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত শহীদ সোহরাওয়ার্দী হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. নাঈম আলী ও যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সোলাইমান আপনাদের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: ছাত্রলীগের নির্যাতনের প্রতিবাদে রাবিতে মানববন্ধন

তার প্রেক্ষিতে আপনাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী তিন (০৩) কার্যদিবসের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দপ্তর সেলে জমা দিতে নির্দেশ প্রদান করা হলো।

এতে বলা হয়, একইসাথে শাখা ছাত্রলীগের সকল নেতৃবৃন্দ ও শাখার অন্তর্গত হল, অনুষদ ও বিভাগ কমিটির সকল নেতাকর্মীকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিবেশ সমুন্নত রাখা, গঠনতান্ত্রিক আদর্শিক রাজনৈতিক সংস্কৃতিক বজায় রাখা ও স্মার্ট ক্যাম্পাসের উপযোগী স্মার্ট ছাত্ররাজনীতি বিনির্মাণে সচেষ্ট থাকার নির্দেশ দেওয়া হলো।

এর আগে ১৫ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হলে ওই সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির ট্যাগ দিয়ে হলকক্ষে আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে অত্র হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, যুগ্ম-সাধারণ সম্পাদকসহ কয়েকজন নেতাকর্মীর বিরুদ্ধে।


সর্বশেষ সংবাদ