গাঁজা না খাইলে সুস্থ থাকি না: জাবিতে আটক মনসুর

জাবিতে আটক গাঁজা গুরু  মনসুর খান
জাবিতে আটক গাঁজা গুরু মনসুর খান  © টিডিসি ফটো

আমি অসুস্থ থাকি, গাঁজা না খাইলে সুস্থ হইনা। নিজের অসুস্থতার জন্য আমি গাঁজা খাই। ৩০০ গ্রাম গাজা সহ আটকের পর এমনই বক্তব্য দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গাঁজা গুরু খ্যাত মনসুর খান। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে জাবির ছবি চত্বর এলাকা থেকে গাঁজা সহ তাকে আটক করার সময় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কাছে এই স্বীকারোক্তি দেন তিনি।  

এসময় আটককৃত মনসুর বলেন, আমি কলমা থেকে গাঁজা আনছি। তবে বিক্রির উদ্দেশ্য না আমি নিজে সেবনের জন্য। আমার পুরা বছর গাঁজা খাইতে হয়।

আটককৃত মনসুর খানের (৮৭) বাড়ি ময়মনসিংহ জেলার নেত্রকোনা উপজেলার দূর্গাপুরে। এর আগে গত বছরের ১ ফেব্রুয়ারি একই অভিযোগে বিশ্ববিদ্যালয়ের শান্তিনিকেতন এলাকা থেকে তাকে পাকড়াও করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। যার দরুণ এক সপ্তাহ জেল খেটে ছাড়া পান বলে গণমাধ্যমকে জানান আটককৃত মনসুর খান। 

আরও পড়ুন: মানসিক চাপ আর বিষণ্ণতায় শাবিপ্রবি শিক্ষার্থীর আত্মহত্যা

এ ব্যাপারে নিরাপত্তা শাখার প্রধান সুদীপ্ত শাহীন বলেন, আমরা প্রথমে ছবি চত্বর এলাকায় তাকে শনাক্ত করি। এরপর জিজ্ঞেস করলে প্রথমে অল্প পরিমাণে গাঁজা সঙ্গে থাকার কথা তিনি স্বীকার করেন। এসময় তাকে আরও জিজ্ঞাসাবাদ করলে হঠাৎ করে দৌড় দিয়ে পালানোর চেষ্টা করেন। পরে লাইব্রেরির সামনে থেকে তাকে আটক করলে তার কাছ থেকে ৩০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, আটক মনসুরের বয়স বেশি হওয়ায় পুলিশও তাকে নিতে চায়নি। তাই পুলিশের উপস্থিতিতে জব্দকৃত গাঁজা পোড়ানো হয়। পরে তিনি ক্যাম্পাসের আশেপাশে অবস্থান করবেন না শর্তে ছেড়ে দেয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম বলেন, একজন বৃদ্ধ মাদক বিক্রেতাকে ধরার কথা শুনেছি। আমরা ইতিমধ্যে পুলিশের সাথেও কথা বলেছি। এ ব্যাপারে শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ