মাঝরাতে ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষে রণক্ষেত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক উপ-গ্রুপগুলোর মধ্যে ত্রি-মুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। কর্মীকে মারধরের ঘটনা থেকে এ সংঘর্ষের সূত্রপাত বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র। সংঘর্ষে জড়ানো গ্রুপগুলো হলো বিজয়, সিএফসি ও সিক্সটি নাইন।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাত ১১টা ৫০ মিনিটের দিকে এই সংঘর্ষ শুরু হয়। এসময় উভয়পক্ষের মধ্যে চলে ইটপাটকেল নিক্ষেপে রণক্ষেত্রে পরিণত হয় ক্যাম্পাস। দেশীয় অস্ত্রসহ অনেক ছাত্রলীগ কর্মীকে দেখা যায়। তবে তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এরমধ্যে বিজয় ও সিএফসি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং সিক্সটি নাইন নগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

আরও পড়ুন: একদিনের ব্যবধানে চবিতে ফের ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী মমিনুর রহমান আসিফ বিজয় গ্রুপের অনুসারী কর্মী। তাকে সিক্সটি নাইনের অনুসারীরা মারধর করেছে বলে অভিযোগ ওঠে। এ গ্রুপটির বিরুদ্ধে সিএফসির অনুসারী ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী শাকিলকে মারধরের অভিযোগও রয়েছে। ফলে বিজয় ও সিএফসির অনুসারীরা একসঙ্গে সিক্সটি নাইন গ্রুপের মুখোমুখি হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া সাংবাদিকদের বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে এদিন সংঘর্ষ শুরু হয়েছে বলে জানতে পেরেছি। খবর পেয়ে প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে উপস্থিত হয়। পরে শাখা ছাত্রলীগের তিন পক্ষের সঙ্গে কথা বলে পুলিশের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।


সর্বশেষ সংবাদ