একদিনের ব্যবধানে চবিতে ফের ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

বৃহস্পতিবার রাতের সংঘর্ষের চিত্র
বৃহস্পতিবার রাতের সংঘর্ষের চিত্র  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে সহকারী প্রক্টর শহিদুল ইসলাম ও উভয়পক্ষের ৮ জন নেতা–কর্মী আহত হয়েছেন। শুক্রবার (৬ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে সোহরাওয়ার্দী হলের সামনের সড়কে সিক্সটি নাইন ও ভার্সিটি এক্সপ্রেস গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়ে চলে রাত ১টা পর্যন্ত।

এর আগে বৃহস্পতিবারও শাটল ট্রেনে সিট দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দু'টি উপ-গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুই গ্রুপের তিনজন আহত হন। তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
 
বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে কর্মরত ডা. খোন্দকার মো. আতাউল গণি বলেন, সংঘর্ষের আহত সহকারী প্রক্টর শহীদুল ইসলামের চোখের পাশে ইটের আঘাত লেগেছে। তাঁকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া আহত কয়েকজন চিকিৎসা নিয়েছে। একজনের মাথায় জখম হওয়ায় তাকে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

ভার্সিটি এক্সপ্রেস গ্রুপের নেতা ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী বলেন, তাদের ওপর ইটপাটকেল ছুঁড়েছে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা। পাল্টা জবাব দিয়ে তাদের প্রতিহত করা হয়েছে বলেও জানান এ ছাত্রলীগ নেতা।

আর এ বিষয়ে সিক্সটি নাইন গ্রুপের নেতা ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তার সাথে কোনো যোগাযোগ করা সম্ভব হয়নি।

তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অরুপ বড়ুয়া জানিয়েছেন, ক্যাম্পাসের পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। দুই পক্ষের নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা চলছে বলেও জানিয়েছেন তিনি।