রাবিতে ১০ ভাষায় সার্টিফিকেট কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে ইংলিশ অ্যান্ড আদার ল্যাংগুয়েজেজ ইনস্টিটিউটের অধীনে ১০টি ভাষার ওপর সার্টিফিকেট কোর্সে ভর্তি চলছে। এসব কোর্সের মেয়াদ হবে ৬ মাস। জানুয়ারি মাসে শুরু হয়ে শেষ হবে জুন মাসে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে। গত ১১ নভেম্বর থেকে শুরু হয়েছে ভর্তি প্রক্রিয়া। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভর্তি কর্যক্রম চলবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: নামমাত্র প্রশিক্ষণের ফল ভালো হবে না

যে দশটি ভাষার উপর কোর্স করা যাবে সেগুলো হলো সার্টিফিকেট কোর্স ইন ইংলিশ ল্যাংগুয়েজ, সার্টিফিকেট কোর্স ইন ফ্রেঞ্চ, সার্টিফিকেট কোর্স ইন জার্মান, সার্টিফিকেট কোর্স ইন জাপানিজ, সার্টিফিকেট কোর্স ইন চাইনিজ, সার্টিফিকেট কোর্স ইন হিন্দি, সার্টিফিকেট কোর্স ইন স্প্যানিশ, সার্টিফিকেট কোর্স ইন রাশিয়ান, সার্টিফিকেট কোর্স ইন কোরিয়ান এবং ইংলিশ ফর নার্সেস।

তবে এসব কোর্সে ভর্তি হতে হলে যোগ্যতা নির্ধারণ করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের সার্টিফিকেট কোর্সে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ অথবা জিপিএ ২.৫০ থাকতে হবে। সার্টিফিকেট কোর্স প্রোগ্রামে লিখিত ভর্তি পরীক্ষা হবে না। প্রোগ্রাম ফিসসহ অন্যান্য তথ্যাদি ইনস্টিটিউট অফিসে যোগাযোগ করে জানা যাবে।

এছাড়াও এক বছর ও দুই বছর মেয়াদী এমএ ইন ই.এল.টি/ই.এল (MA in ELT/EL) ও পি জি ডি ইন ই.এল.টি (PGD in ELT) তে ভর্তি চলছে। ভর্তি ও বিস্তারিত তথ্য জানা যাবে সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনের ২৩১ নম্বর কক্ষে।

উল্লেখ্য, ভর্তি প্রক্রিয়া শেষে আগামী ২০ জানুয়ারি অরিয়েন্টেশন ও ক্লাস শুরু হবে। 


সর্বশেষ সংবাদ