আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে রাবিতে গরু-খাসিতে ভূরিভোজ

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের খুশিতে রাবিতে ভূরিভোজ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের খুশিতে রাবিতে ভূরিভোজ  © টিডিসি ফটো

বিশ্বকাপ জয়ের তিনদিন পরও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে থামছে না আর্জেন্টিনা সমর্থকদের জয়োল্লাস। নানাভাবে আর্জেন্টিনার বিশ্বকাপ জয় উদযাপন করছেন তারা। এবার একটি গরু ও একটি খাসি জবাই করে ভূরিভোজের মাধ্যমে বিজয় উদযাপন করেছে সমর্থকেরা।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল স্কুল মাঠে (ইবলিশ চত্বর) এ ভূরিভোজ অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় শাখা আর্জেন্টিনা ফ্যানস ক্লাব এ ভোজের আয়োজন করে।

এদিন সকালে গরু খাসি জবাই করে রান্না শুরু করা হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে সমর্থকদের আনাগোনা। ছোট ছোট দলে বিভক্ত হয়ে আর্জেন্টিনা সমর্থকেরা আনন্দ উল্লাস করতে থাকে। আর্জেন্টিনা ছাড়াও ব্রাজিল, ফ্রান্স, জার্মানিসহ অন্যান্য দলের সমর্থকেরাও ভূরিভোজে অংশ নিতে রেজিস্টেশন করে। আনন্দ উল্লাসে তারাও যোগ দেয়। দুপুর আড়াইটার দিকে খাবার বিতরণ শুরু হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ে ছাত্রী নিষিদ্ধ করায় আফগান ছাত্রদের পরীক্ষা বর্জন

ভোজে অংশ নেওয়া আর্জেন্টিনা সমর্থক জুবায়ের জামিল বলেন, দীর্ঘদিন ধরে আমরা বিশ্বকাপ বঞ্চিত ছিলাম। অবশেষে আমরা মেসির হাত ধরে ট্রফি জিতেছি। বিশ্বকাপ চলাকালে আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অনেক মজা করছি। অনেককে নিয়ে ট্রল করেছি। যদিও সেগুলো সিরিয়াস কোনো বিষয় নয়। অবশেষে সব ভুলে এমন একটি আয়োজনের মধ্য দিয়ে আমরা আবার একত্র হতে পারছি, এজন্য খুব ভালো লাগছে।

ভোজের বিষয়ে জানতে চাইলে আর্জেন্টিনা ফ্যানস ক্লাবের উপদেষ্টা ও রাবি ছাত্রলীগের সভাপতি ফয়সাল আহমেদ রুনু বলেন, মেসির অপূর্ণতা বলতে শুধু ছিল বিশ্বকাপ না পাওয়াটা। তাই মেসির জন্য আর্জেন্টিনা সমর্থকদের প্রাণের আকুতি ছিল একটা বিশ্বকাপ অর্জন আর্জেন্টিনা সেটি করে দেখিয়েছে। গত কয়েকদিন থেকেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রোমাঞ্চকর এ বিজয় উদযাপন করছে। 

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের এ বিজয় উদযাপনকে পূর্ণতা দেওয়ার জন্য আমরা গরু-খাসি জবাই করে ভোজের আয়োজন করেছি। আর্জেন্টিনা সমর্থক ছাড়াও অন্যদলের সমর্থকেরার এ আয়োজনে অংশগ্রহণ করেছে। এতে আমাদের ভ্রাতৃত্বের বন্ধন আরও দৃঢ় হবে বলে মনে করছি। 


সর্বশেষ সংবাদ