বিজয় দিবসে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের পরিবেশনা 

অনুষ্ঠিত হয়েছে বিশেষ অনুষ্ঠান 'রক্তে রাঙা বিজয় আমার ২০২২'
অনুষ্ঠিত হয়েছে বিশেষ অনুষ্ঠান 'রক্তে রাঙা বিজয় আমার ২০২২'  © টিডিসি ফটো

মহান বিজয় দিবসকে সামনে রেখে আজ ১৫ ডিসেম্বর টিএসসি'র সকল সামাজিক সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে বিশেষ অনুষ্ঠান 'রক্তে রাঙা বিজয় আমার ২০২২'। এ সন্ধ্যায় পরিবেশিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ-এর পরিবেশনা 'সময়ের বুকে ক্ষত জমে আছে' । 

সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে প্রতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিভিত্তিক সাংস্কৃতিক-সামাজিক সংগঠন "স্লোগান'৭১"র আয়োজনে এবং টিএসসি ভিত্তিক সকল সংগঠনের অংশগ্রহণে তিন দিন ব্যাপী এ বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরও পড়ুন: চুয়েটের বাসে মাদক নিতে গিয়ে হাতেনাতে ধরা, বহিষ্কার ৪ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের ভারপ্রাপ্ত সভাপতি রবিউল হোসাইন বলেন, ১৯৭১ সালে আমরা শোষণ, বঞ্চনা ও বৈষম্য থেকে মুক্ত হয়ে একটি অসাম্প্রদায়িক ও সুন্দর বাংলাদেশের জন্য যুদ্ধ করেছি। আমাদের বর্তমান তরুণ প্রজন্মের ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশের জন্য কাজ করা, সাম্প্রদায়িকতা ও বৈষম্যের বিরুদ্ধে কথা বলা উচিত। আমাদের তরুণদের মাঝে আরো বেশি করে দেশপ্রেমের সঞ্চার করতে হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক জয় দাস বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ বরাবরই মুক্তিযুদ্ধের চেতনার বিষয়ে আপোসহীন। বিজয়ের এই মাসে আমরা সাংস্কৃতিক কর্মকাণ্ডের মধ্য দিয়েই নতুন প্রজন্মের মাঝে সাংস্কৃতিক স্বাধীনতা ও স্বকীয়তা, সাম্প্রদায়িক সম্প্রীতির আদর্শ জাগরিত করতে সোচ্চার হয়ে উঠতে সচেষ্ট।

ডিসেম্বরের শীত ও বিষন্নতার দীর্ঘশ্বাস উপেক্ষা করে পায়রা চত্বরে জড়ো হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সাধারণ মানুষজন। মুক্তিযুদ্ধের ইতিহাস ও গৌরবগাঁথা ধারণ করে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের পরিবেশনাটি সকলের কাছে সমাদৃত হয়েছে। বিকাল ৪ টা ৩০ মিনিটে জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন হয়। উদ্বোধন ঘোষণা করেন ভাষাবিজ্ঞান বিভাগের অধ্যাপক শিকদার মনোয়ার মুর্শেদ। এ সময় উপস্থিত ছিলেন ছাত্র শিক্ষক কেন্দ্রের উপপরিচালক নজির আহমদ সিমাব। 

আরও উপস্থিত ছিলেন, স্লোগান ৭১ সভাপতি নাজিমুদ্দিন মোহাম্মদ শুভ, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) নিয়ানুর রশিদ আদিত্য, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সাধারণ সম্পাদক জয় দাস, কোষাধ্যক্ষ ইশরাক সাব্বির নির্ঝর, আইটি সোসাইটির সভাপতি মোহাম্মদ নাজমুস সাকিব, ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি রজত পাল, হিমু পরিবহনের সাধারণ সম্পাদক তুষার চৌধুরী, নাট্য সংসদের সভাপতি লিপটন ইসলাম।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ তরুণ শিক্ষার্থীদের সাথে নিয়ে প্রতিষ্ঠাকাল হতেই সুস্থ সাংস্কৃতিক চর্চা ও আদর্শিক আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করে আসছে।


সর্বশেষ সংবাদ