চবিতে ছাত্রলীগের দুপক্ষের তুমুল সংঘর্ষ

  © সংগৃহীত

হলের দেয়ালে চিকা লাগিয়ে আধিপত্য বিস্তার করতে দিশেহারা ছাত্রলীগের নেতাকর্মীরা। এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এ এফ রহমান হলের দেয়ালে চিকা লাগানোকে কেন্দ্র করে শুরু হয়েছে সংঘর্ষ। চবি  শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয় এবং ভিএক্সের মধ্যে এই সংঘর্ষ হয়েছে। এসময় তারা হলের সিসি ক্যামেরাতে কাপড় দিয়ে ঢেকে দেয় কর্মীরা এবং ইটপাটকেল ছুঁড়ে।  

শুক্রবার (০২ ডিসেম্বর) রাত ১০টার দিকে সংঘর্ষের সূত্রপাত হয়। এতে দুই গ্রুপেরমিলে ৬ জন আহত বলে দাবি উপগ্রুপ দুটির। ৪জন বিজয় এবং ২জন ভিএক্সের। 

সংঘর্ষে জড়ানো পক্ষ দুটি হলো- শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক উপগ্রুপ ভার্সিটি এক্সপ্রেস (ভিএস) ও বিজয়।

জানা যায়, পাশাপাশি অবস্থিত চবির এ এফ রহমান এবং আলাওল হল। এফ রহমান হলে ভিএক্স এবং বিজয়ের কর্মীরা থাকে। তবে বছরখানেক আগে হলটিতে 'বিজয়' নামে চিকা লাগায় উপগ্রুপ বিজয়। করোনা পরবর্তীতে হলের দেয়ালে নতুন রং লাগালেও তারা চিকা লাগায়। এবার ভিএক্সের অনুসারী কর্মীরা চিকা লাগালে ক্ষেপে যায় বিজয়ের কর্মীরা। এনিয়ে কথা কাটাকাটি হয়  এবং বিচ্ছিন্ন হামলা করে দুই গ্রুপের কর্মীরা। 

এদিকে শুক্রবার রাত ১০টার দিকে দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হলে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় বিবাদে জড়ানো উভয়পক্ষ। এখন পর্যন্ত থেমে থেমে দুই পক্ষের সংঘর্ষ চলছে।

সহকারী প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম গণমাধ্যমকে জানান, আমরা ঘটনাস্থলে আছি। পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছি।


সর্বশেষ সংবাদ