ঢাবিতে দিনব্যাপী ‘ল’ ক্যারিয়ার ফেস্টিভ্যাল

‘ল’ ক্যারিয়ার ফেস্টিভ্যাল' অনুষ্ঠিত
‘ল’ ক্যারিয়ার ফেস্টিভ্যাল' অনুষ্ঠিত   © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) আইন অনুষদ এবং বাংলাদেশ আইন সমিতির যৌথ উদ্যোগে দিনব্যাপী ‘ল’ ক্যারিয়ার ফেস্টিভ্যাল' অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৫ নভেম্বর) ঢাবির আইন অনুষদ চত্বরে এই ক্যারিয়ার ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়। ফেস্টিভ্যালটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান। 

আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সীমা জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম (আসিফ নজরুল) স্বাগত বক্তব্য রাখেন। অতঃপর শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ আইন সমিতির সভাপতি অ্যাডভোকেট এ কে এম আফজাল উল-মুনীর। অনুষ্ঠান সঞ্চালন করেন আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ গোলাম সারোয়ার ও শিরিন সুলতানা।

আরও পড়ুন: ইবিতে ‘কাট মার্ক’ ৮০, দ্বিতীয় মেধাতালিকা ১৫ নভেম্বর

উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ ধারণ এবং বিনয়ী চিত্ত ও কর্মদক্ষতার মাধ্যমে অন্তর্ভুক্তি মূলক সমাজ বিনির্মাণে ভূমিকা রাখার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, শিক্ষার্থীদের সর্বদা মানবকল্যাণ সাধনের জন্য সচেষ্ট থাকতে হবে। বর্তমান বিশ্বায়নের যুগে শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার জন্য ইতোমধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট’ প্রতিষ্ঠা করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের কর্মদক্ষতা বৃদ্ধির উদ্যোগ নেয়া হয়েছে। এই ‘ল’ ক্যারিয়ার ফেস্টিভ্যাল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী পরিশ্রম ও সততার মাধ্যমে মানুষের আস্থা অর্জনের জন্য আইন পেশার সঙ্গে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সাধারণ মানুষের প্রতি সহানুভূতিশীল এবং মানুষকে সাহায্য করার মানসিকতা থাকলে আইন পেশায় সফলতা অর্জন সম্ভব।


সর্বশেষ সংবাদ