আবাসন সংকট নিরসনসহ তিন দফা দাবিতে জাবিতে বিক্ষোভ 

বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জাবি সংসদ
বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জাবি সংসদ  © টিডিসি ফটো

নতুন হলসমূহ চালু করে আবাসন সংকটের অবসান করাসহ তিন দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংসদ। 

সোমবার (৩১ অক্টোবর) দুপুর পৌনে তিনটায় বিশ্ববিদ্যালয়ের ভাসানী হল সংলগ্ন উঁচু বটতলা থেকে একটি মিছিল বের হয়। মিছিলটি কামালউদ্দিন হল, নতুন রেজিস্ট্রার, পুরাতন রেজিস্ট্রার ভবন হয়ে পরিবহন চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। 

আরও পড়ুন: প্রফেশনাল কোর্সে ভর্তির প্রথম মেধাতালিকা ১ নভেম্বর

মিছিল পরবর্তী সমাবেশে তিন দফা দাবি পেশ করেন নেতাকর্মীরা। তাদের দাবিগুলো হল- সকল অংশীজনের মতামতের ভিত্তিতে মাস্টারপ্ল্যান প্রণয়ন করা, মাস্টারপ্ল্যান প্রণয়নের পূর্বে সকল অপরিকল্পিত উন্নয়নকাণ্ড স্থগিত করা, নতুন হলসমূহ চালু করে আবাসন সংকটের অবসান করা। 

সমাবেশে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সহকারী সাধারণ সম্পাদক ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলি বলেন, যে ভরদুপুরে আমাদের বিশ্রামে থাকার কথা তখন আমাদের এই প্রশাসনের দুর্নীতির বিরুদ্ধে নামতে হয়েছে। আমরাও বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন চাই তবে সেটা হতে হবে পরিকল্পিত উন্নয়ন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন হতে হবে প্রাণ প্রকৃতি বাঁচিয়ে। কিন্তু ক্যাম্পাসে এখন গাছ কাটার মহোৎসব চলছে। গাছ কেটে যে উন্নয়ন হচ্ছে তা প্রাণ-প্রকৃতির জন্য হুমকিস্বরুপ। ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের নিয়ে গণ আন্দোলনের ডাক দিবে। তবুও মাস্টারপ্ল্যান প্রণয়ন ছাড়া কোন উন্নয়ন কাজ করতে দেওয়া হবে না।

বিশ্ববিদ্যালয়ে আবাসন সংকট প্রকট আকার ধারণ করেছে অভিযোগ এনে ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলি বলেন, এই আবাসন সংকট সমাধান হবে যদি নতুন হলগুলো চালু করা হয়। একের পর এক তারিক দেওয়া হচ্ছে। কিন্তু, প্রশাসন নতুন হলের কাজ দ্রুত শেষ করছে না। আমরা নতুন হল উদ্বোধন করে এই আবাসন সংকট সমাধানের দাবি জানাই।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ইমতিয়াজ অর্ণব  এবং সাধারণ সম্পাদক অমর্ত্য রায় সহ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের নেতৃবৃন্দ। 


সর্বশেষ সংবাদ