রাবি ছাত্র শাহরিয়ার খুন হতে পারেন, মনে করেন এমপি বাদশা

রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ও রাকসুর সাবেক ভিপি ফজলে হোসেন বাদশা এবং শাহরিয়ার
রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ও রাকসুর সাবেক ভিপি ফজলে হোসেন বাদশা এবং শাহরিয়ার  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র গোলাম মোস্তফা শাহরিয়ার খুন হতে পারেন বলে মনে করেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ও রাকসুর সাবেক ভিপি ফজলে হোসেন বাদশা। এর পিছনে রাজনীতি থাকতে পারে বলেও মত তার। রোববার নগরীর হড়গ্রাম এলাকায় নিজের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

বাদশা বলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে অনেক শিক্ষক-শিক্ষার্থী হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। প্রতিটিই রাজনৈতিক। এসবের পিছনে মৌলবাদী ও স্বাধীনতাবিরোধী চক্রের জড়িত থাকার প্রমাণ রয়েছে। রাবি ছাত্রের মৃত্যু দুর্ঘটনা, আত্মহত্যা, নাকি হত্যা তা নিশ্চিত হতে ময়নাতদন্তের প্রয়োজন। 

তিনি বলেন, হাসপাতাল পরিচালনা কমিটির বৈঠক আছে ২৬ অক্টোবর। সেখান থেকে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠনের আহ্বান জানানো হবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে। প্রয়োজনে কবর থেকে মরদেহ উত্তোলন করে ময়নাতদন্ত করতে হবে।

আরো পড়ুন: রাবিতে এমপি ফজলে হোসেন বাদশার কুশপুত্তলিকা দাহ

ফজলে হোসেন বাদশার বিরুদ্ধে রামেকের ইন্টার্ন চিকিৎসকদের পক্ষ নিয়ে রাবি ছাত্রদের বিপক্ষে বলার অভিযোগ এনেছে রাবি শিক্ষার্থীরা। রোববার সকালে তারা ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছে তাকে।

এ বিষয়ে বাদশা বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের অংশ হলেও রাজনৈতিক কারণে রাকসুর ভিপির তালিকা থেকে নাম মুছে দেওয়া হয়েছে। যে বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ন করেছি, সেই ক্যাম্পাসের ছাত্ররা দুষ্কৃতিকারী হতে পারে না। স্বাধীনতা বিরোধীরা শিক্ষার্থীদের সঙ্গে মিশে গিয়ে এটি ঘটিয়েছে। ক্যাম্পাসে গিয়ে সমাবেশ করবেন বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ