২ দাখিল পরীক্ষার্থীকে অপহরণচেষ্টা, ৫ কিশোর গ্রেফতার

কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেফতার
কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেফতার   © ফাইল ছবি

নরসিংদীর পলাশ উপজেলায় দুই দাখিল পরীক্ষার্থীকে অপহরণের সময় কিশোর গ্যাংয়ের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে নরসিংদী পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. আল-আমিন।

গ্রেফতাররা হলেন- পলাশ উপজেলার ইছাখালী পূর্বপাড়ার তামজিদ মিয়া (২১), জয়পুরা এলাকার মানিক মৃধা (২১), নাঈম মৃধা (২১), খাসহাওলা এলাকার আফসার মিয়া (২১) ও শিবপুর উপজেলার দক্ষিণ সাধারচর এলাকার তৈয়বুর করিম (১৮)।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, বুধবার দুপুরে দাখিল পরীক্ষার্থী সিফাত (১৭) ইছাখালী দাখিল মাদরাসা কেন্দ্রে পরীক্ষা শেষে বের হয়ে তার এক বান্ধবীর সঙ্গে কথা বলছিল। এসময় কিশোর গ্যাংয়ের ওই পাঁচ সদস্য সিফাত ও বান্ধবীকে অশ্লীল ভাষায় কথাবার্তা বলে। জোর করে তাদের আপত্তিকর ছবি তুলে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে পাঁচ হাজার টাকা দাবি করে। পরবর্তীতে সিফাতের কাছ থেকে নগদ আড়াইশো টাকা ও তার ব্যবহৃত মোবাইল ফোন এবং তার বান্ধবীর কাছ থেকে নগদ ১৩০ টাকা ছিনিয়ে নেয়।

পুলিশের এই কর্মকর্তা বলেন, এসময় কিশোর গ্যাংয়ের সদস্যরা সিফাতকে বাড়িতে যেতে হলে তাদের পাঁচ হাজার টাকা দিতে হবে নতুবা বাড়িতে যেতে দেবে না মর্মে হুমকি দেয়। একপর্যায়ে তারা সিফাত ও তার বান্ধবীকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যেতে রওয়ানা দেয়। তারা পলাশ থানার গজারিয়া ইউনিয়নের সরকারচর মোড়ে চেকপোস্ট পার হওয়ার সময় তাদের পুলিশ আটক করে। এসময় পুলিশ তাদের কাছ থেকে সিফাত ও তার বান্ধবীকে উদ্ধার করে। পরে আটক কিশোর গ্যাংদের কাছ থেকে ছিনতাই মালামাল উদ্ধার করে তাদের ব্যবহৃত মোটরসাইকেলটি জব্দ করে।

তিনি আরও বলেন, কিশোর গ্যাংদের বিষয়ে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, তাদের স্বভাব-চরিত্র ভালো না। তাদের ব্যক্তিগত মোবাইল পর্যালোচনায় প্রচুর অশ্লীল কনটেন্ট পাওয়া যায়। এ ঘটনায় সিফাতের বাবা ফোরকান বাদী হয়ে পলাশ থানায় মামলা করেন। মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হবে।


সর্বশেষ সংবাদ