ইবিতে প্রগতিশীল শিক্ষকদের শাপলা ফোরামের নির্বাচন কাল

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হবে আগামীকাল। এদিন সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত ক্যাম্পাসের ইবি ক্লাবের (মমতাজ ভবন) ২য় তলায় বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। এতে ২৫২ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচন কমিশন কর্তৃক প্রকাশিত চূড়ান্ত প্রার্থী তালিকায় ৩০ জন  শিক্ষক এ নির্বাচনের জন্য মনোনীত হয়েছেন। শুক্রবার (০১ ডিসেম্বর) কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের আহ্বায়ক অধ্যাপক ড. মিজানুর রহমান এসব নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, গত ২৫ নভেম্বর নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী শিক্ষকদের মনোনয়নপত্র সংগ্রহ ও ২৬ নভেম্বর মনোনয়নপত্র গ্রহণ করা হয়। ২৭ নভেম্বর চূড়ান্ত  প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। এছাড়া আগামীকাল ভোটগ্রহণ ও গণনা শেষে ওই দিনই ফল প্রকাশ করা হবে। 

নির্বাচনী তফসিল অনুযায়ী, একজন ভোটারকে মনোনীত প্রার্থীদের ১৫টি ভোট প্রদান করতে হবে। পনেরটির কম বা বেশি এবং নির্দিষ্ট স্থান ব্যতীত অন্য কোনো স্থানে টিক চিহ্ন দিলে উক্ত ব্যালট বাতিল বলে গণ্য হবে। পরে সর্বোচ্চ ভোট প্রাপ্ত ১৫ জন প্রতিনিধিদের মধ্যে থেকে আলোচনা সাপেক্ষে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক এবং কোষাধ্যক্ষসহ ১৫টি পদ বণ্টন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। 

আরও পড়ুন: আওয়ামী লীগের কমিটি-উপকমিটিতেই ভোটার ২ কোটির বেশি: সাবেক জবি ভিসি

মনোনীত প্রার্থীদের মধ্যে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ড. মামুনুর রহমান, ড. মাহবুবর রহমান (ইইই), ড. পরেশ চন্দ্র বর্মন (আইসিটি), ড. তপন কুমার জোদ্দার (আইসিটি), ড. শেলিনা নাসরিন (হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি), অধ্যাপক ড. মাহবুবুল আরফিন (ব্যবস্থাপনা), ড. মিয়া মো. রশিদুজ্জামান (ইংরেজি), ড. রবিউল হোসেন (বাংলা), ড. তপন কুমার রায় (বাংলা), ড. রকিবুল ইসলাম (বায়োটেকনোলজী অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং), ড. আনিছুর রহমান (গণিত), ড. আব্দুল্লাহ আল মাসুদ (ইইই), ড. শামসুল আলম (ফলিত রসায়ন ও কেমিকৌশল) এবং ড. অরবিন্দ সাহা (হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি)।

এছাড়া ড. শাহজাহান মন্ডল (আইন), ড. জাহাঙ্গীর হোসেন (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), ড. আনোয়ার হোসেন (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), ড. আনোয়ারুল হক (বায়োটেকনোলজী অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং), ড. এ এইচ এম আক্তারুল ইসলাম (ইংরেজি), ড. রেজওয়ানুল ইসলাম (বায়োটেকনোলজী অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং), ড. খন্দকার তৌহিদুল আনাম (আইন), ড. শাহাদৎ হোসেন আজাদ (ইংরেজি), ড. আসাদুজ্জামান (গণিত) এবং ড. ইয়াসমিন আরা সাথী (বাংলা)।

বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো. রফিকুল ইসলাম (ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট), মো. শহিদুল ইসলাম (হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট), মাজেদুল হক (মার্কেটিং) এবং সহযোগী অধ্যাপক জয়শ্রী সেন (সিএসই), ড. সাজ্জাদ হোসেন (পরিসংখ্যান) এবং ড. শাহেদ আহমেদ (অর্থনীতি) ও রয়েছেন এবারের মনোনীতদের তালিকায়।  

নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের আহ্বায়ক ও গণিত বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু ও সফল করতে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা একান্ত কাম্য।


সর্বশেষ সংবাদ