নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে রাবিতে কালো পতাকা মিছিল

কালো পতাকা মিছিল
কালো পতাকা মিছিল  © টিডিসি ফটো

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল বাতিলের দাবিতে র‌্যালি ও কালো পতাকা মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) জিয়া পরিষদ। বুধবার (২৩ নভেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড থেকে র‌্যালিটি শুরু করে শহীদ মিনারে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এসময় বক্তারা বলেন, আওয়ামী সরকার ২০১৪ সালে বিনা ভোটে এবং ২০১৮ সালে আগের রাতে ব্যালট বাক্স ভর্তি করে অবৈধ ও নির্লজ্জভাবে শাসনক্ষমতা জবরদখল করে। বিএনপিসহ বেশিরভাগ বিরোধী দল ও জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করে ক্ষমতাসীন সরকার। আজকের নতুন প্রজন্ম ভোটাধিকারের সুযোগ পাচ্ছে না। দেশে দুর্নীতি, লুটপাট, অর্থপাচার, বিরোধী মত দমন, গুম, খুন স্বাভাবিক ঘটনায় পরিণত হয়েছে। দ্রব্যমূল্যের কারণে সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ।

আরও পড়ুন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আসন ফাঁকা রেখেই ভর্তি কার্যক্রম বন্ধ

নির্বাচন কমিশনের ষড়যন্ত্রমূলক ও একতরফা তসিল বাতিল, কারাবন্দি বিরোধী দলের নেতৃবৃন্দকে মুক্তি, নির্দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের আহ্বান জানান তাঁরা। 

সমাবেশে জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক এনামুল হক বলেন, ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন আর হতে দেওয়া যাবে না। এই সরকারের অধীনে যদি আবারও নির্বাচন হয় তাহলে কাশ্মীর ও ফিলিস্তিনের জনগণের মতো এদেশের জনগণকেও নির্যাতন সহ্য করতে হবে। বর্তমানে বিএনপির সাধারণ মানুষ ও শিক্ষকগণ রাতে ঘুমাতে পারেন না। সেক্ষেত্রে নির্বাচন কমিশন কীভাবে তফসিল ঘোষণা করে? অবিলম্বে এই তফসিল বাতিল করতে হবে এবং নির্দলীয় সরকারের অধীনে একটি নির্বাচন দিতে হবে।

এসময় শতাধিক শিক্ষক কর্মকর্তাও কর্মচারী উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ