ইবিতে শাপলা ফোরামের নির্বাচন ২ ডিসেম্বর

ইবি
ইবি  © সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন আগামী ২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ক্যাম্পাসস্থ শিক্ষক ক্লাবের ২য় তলায় (মমতাজ ভবন) বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। এতে ২৫২ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করবেন। 

রবিবার (১৯ নভেম্বর) কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের আহ্বায়ক অধ্যাপক ড. মিজানুর রহমান ও সদস্য অধ্যাপক ড. দেবাশীষ শার্মা স্বাক্ষরিত নির্বাচনী তফসিল সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন: পাবিপ্রবির বাসে ভাংচুর, ১ শিক্ষার্থী আহত

জানা যায়, খসড়া ভোটার তালিকা প্রকাশ ১৮ নভেম্বর, তালিকা যাচাইবাছাই শেষে ২৩ নভেম্বর  চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। মনোনয়ন বিতরণ করা হবে ২৫ নভেম্বর বেলা ১১ টা থেকে দেড়টা পর্যন্ত। প্রার্থী যাচাই-বাছাই শেষে ২৭ নভেম্বর চূড়ান্ত তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন।

নির্বাচনী তফসিলে বলা হয়, একজন ভোটারকে মনোনীত প্রার্থীদের ১৫টি ভোট প্রদান করতে হবে।  পনেরটির কম বা বেশি এবং নির্দিষ্ট স্থান ব্যতীত অন্য কোন স্থানে টিক চিহ্ন দিলে উক্ত ব্যালটটি বাতিল বলে গণ্য হবে। সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ১৫ জন নির্বাচিত হবেন। পরে তারা আলোচনা সাপেক্ষে সভাপতি-সম্পাদক ও অন্যান্য পদের পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।


সর্বশেষ সংবাদ