পাবিপ্রবির বাসে ভাংচুর, ১ শিক্ষার্থী আহত

হামলায় ক্ষতিগ্রস্ত বাস এবং আহত শিক্ষার্থী
হামলায় ক্ষতিগ্রস্ত বাস এবং আহত শিক্ষার্থী  © টিডিসি ফটো

দেশব্যাপী বিএনপি-জামায়াতের ডাকা চলা টানা ৪৮ ঘন্টার হরতালে ভাঙচুর করা হয়েছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) বিআরটিসির একটি বাস। এ ঘটনায় শাহিদুল ইসলাম জিহাদ নামে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আহত হয়েছেন; তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী।

রবিবার (১৯ নভেম্বর) সকাল ১১টায় পাবনা শহরের মহিষের ডিপো এলাকায় এই ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন।

গাড়িতে থাকা শিক্ষার্থীরা জানিয়েছেন, সকাল সাড়ে দশটায় শিক্ষার্থী নিয়ে ক্যাম্পাস থেকে বিআরটিসির একটি দোতলা বাস ছাড়ে। বাস মহিষের ডিপো এলাকায় পৌঁছালে ১০-১২ জন পিকেটার পাশের একটি গলি থেকে বের হয়ে বাসে ঢিল মারা শুরু করে। এসময় বাসের ৪ টি জানালা ভেঙে যায়। পরে চালক বাসের গতি বাড়িয়ে দ্রুত স্থান ত্যাগ করেন। 

আরও পড়ুন: দেশে ব্যয়বহুল শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা বাড়ছে

আহত শিক্ষার্থী শাহিদুল ইসলাম জিহাদ জানান, তিনি মহিষের ডিপো এলাকায় নামার দরজায় দাঁড়িয়ে ছিলেন।  হঠাৎ করে বাসে ঢিল ছোড়া শুরু হয়ে যায়, তখন চালক ব্রেক করলে তিনি বাস থেকে পড়ে যান। এ সময় তার হাঁটুর চামড়া ছিলে যায় এবং পায়ে ব্যথা পেয়েছি।এরপর প্রাথমিক চিকিৎসার জন্য তার সহপাঠীরা তাকে পাবনা সদর হাসপাতালে নিয়ে যান বলেও জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন জানান, সকালে হরতাল পালনকারীরা সকালে বাসে ঢিল মেরে বাসের জানালা ভেঙে দেয়। এ ঘটনা শোনার পর পরই আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে বিষয়টি অবহিত করি। শিক্ষার্থীদের নিরাপত্তার আইনশৃঙ্খলা বাহিনী আমাদেরকে আশ্বস্ত করেছেন এবং তারা ঘটনায় যারা জড়িত তাদের ধরার চেষ্টা করছেন বলে জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ