মাহবুব আলী খানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকীতে ইউট্যাবের শ্রদ্ধা

বাংলাদেশ নৌবাহিনীর সাবেক প্রধান রিয়ার এ্যাডমিরাল মাহবুব আলী খান
বাংলাদেশ নৌবাহিনীর সাবেক প্রধান রিয়ার এ্যাডমিরাল মাহবুব আলী খান  © ফাইল ছবি

বাংলাদেশ নৌবাহিনীর সাবেক প্রধান এবং সাবেক যোগাযোগ ও কৃষিমন্ত্রী রিয়ার এ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী আজ। আজ থেকে ৩৯ বছর আগে এই দিনটিতে তিনি জনমানবের কল্যাণে তার জীবন উৎসর্গ করেন। কর্মজীবনে থাকাকালে বিভিন্ন খাতে তার অবদান অপরিসীম। সততা, নিষ্ঠা, কঠোর পরিশ্রম, দানশীলতা ও আত্মত্যাগে গড়া তার অনবদ্য জীবন। মরহুম মাহবুব আলী খানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান।

এক বিবৃতিতে তাঁরা বলেন, রিয়ার এ্যাডমিরাল মাহবুব আলী খান চিরনিদ্রায় শায়িত আছেন তার প্রিয় কর্মস্থল নৌ-সদর দপ্তরের পাশে। বাংলাদেশ নৌবাহিনীকে যুগোপযোগী করে গড়ে তোলায় তাঁর উদ্যোগ স্বর্ণাক্ষরে ইতিহাসের পাতায় লেখা থাকবে। প্রতি ওয়াক্তের নামাজের জন্য যেই মসজিদের আযানের শব্দ পৌঁছে যায় তার সমাধি স্থানে সেটি তিনি স্থাপনে উদ্যোগ নিয়েছিলেন সকল নৌবাহিনীর সদস্যদের জন্য। মসজিদ-মাদরাসা ও এতিমখানা নির্মাণের পাশাপাশি তিনি মানবতার সেবায় গড়ে তুলেছেন অসংখ্য প্রতিষ্ঠান। সেই মানুষটির প্রতি জানাই গভীর শ্রদ্ধা। মহান আল্লাহ তাকে বেহেশত দান করুন এই দোয়া করি।

তাঁরা বলেন, আজ ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে মরহুমের মাজারে পুস্পস্তবক অর্পন, মাজার প্রাঙ্গণে তার রুহের মাগফেরাত’ কামনায় অনুষ্ঠিত হবে পবিত্র কুরআন খতম ও বিশেষ মুনাজাত। দিনটি উপলক্ষে রিয়ার এ্যাডমিরাল মাহবুব আলী খানের ‘মাহবুব ভবন’ এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়াও মরহুমের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে দেশে ও বিদেশে যেসব কর্মসূচি গ্রহণ করা হয়েছে আমরা তার সার্বিক সাফল্য কামনা করছি।


সর্বশেষ সংবাদ