নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষার দাবিতে মানববন্ধনের ডাক জবি শিক্ষক সমিতির

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © লোগো

নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে নির্ধারিত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন কেন্দ্রীয় ভর্তি কমিটি গঠন ও বিজ্ঞপ্তি প্রকাশ না করায় পরবর্তী কর্মসূচি ঘোষণা করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল সোমবার (৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন করবেন শিক্ষকরা। 

আজ রবিবার (২ এপ্রিল) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। 

ওই বিজ্ঞপ্তিতে, গত ১৫ মার্চ বিশেষ একাডেমিক কাউন্সিলের সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিজস্ব ব্যবস্থাপনায় এককভাবে ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্তের প্রেক্ষিতে ২ এপ্রিলের মধ্যে কেন্দ্রীয় ভর্তি কমিটি গঠন ও ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশের জন্য শিক্ষক সমিতি কর্তৃক প্রশাসনকে লিখিতভাবে জানানোর বিষয়টি উল্লেখ করা হয়। নির্ধারিত সময়ে এসব বিষয়ে কোন উদ্যোগ না নেয়ায় সোমবার থেকে কালোব্যাচ ধারণ করে শিক্ষকদের মানববন্ধন করার কর্মসূচি ঘোষণা দেয়া হয়। কর্মসূচিতে সকল শিক্ষকের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের অনুরোধ জানায় সংগঠনটি। তবে পরীক্ষাসমূহ এই কর্মসূচির আওতামুক্ত থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।  

প্রসঙ্গত, গত ২৯ মার্চ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে শিক্ষক সমিতির ভর্তি পদ্ধতি সংক্রান্ত সভায় ৩৫০ জন শিক্ষক অংশ নেন। সেই সভায় সর্বসম্মতভাবে সিদ্ধান্তের প্রেক্ষিতে ২ এপ্রিলের মধ্যে কেন্দ্রীয় ভর্তি কমিটি গঠন ও বিজ্ঞপ্তি প্রকাশের অনুরোধ জানিয়ে উপাচার্য বরাবর লিখিতভাবে স্মারকলিপি দেন শিক্ষকরা। নির্ধারিত সময়ে দাবি আদায় না হলে ৩ এপ্রিল থেকে কর্মসূচিতে যাওয়ার কথাও জানান  তারা। এর পূর্বে গত ১৫ মার্চ একাডেমিক কাউন্সিলের বিশেষ সভায় নিজস্ব পদ্ধতিতে এককভাবে ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়। তবে সেটির বাস্তবায়ন নিয়ে রয়েছে শঙ্কা।


সর্বশেষ সংবাদ