প্রথমবারেই সহকারী জজে প্রথম হওয়ার পেছনের গল্প বললেন সুমাইয়া

সহকারী জজ পরীক্ষায় সেরা হয়েছেন সুমাইয়া নাসরিন শামা
সহকারী জজ পরীক্ষায় সেরা হয়েছেন সুমাইয়া নাসরিন শামা  © সংগৃহীত

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের (বিজেএস) সহকারী জজ পরীক্ষার ফলাফলে সেরা হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৩৯তম ব্যাচের শিক্ষার্থী সুমাইয়া নাসরিন শামা। বিজেএসের ১৪তম ফলাফলে ১০২ জনের মধ্যে প্রথম হয়েছেন তিনি।

সুমাইয়ার বাড়ি নাটোরের বড়াইগ্রামে। বড়াইগ্রাম হাইস্কুল থেকে ২০১৩ সালে মাধ্যমিক ও রাজশাহী কলেজ থেকে ২০১৫ সালে উচ্চমাধ্যমিক পাস করেন তিনি। ২০১৫-১৬ সেশনে ভর্তি হন রাবির আইন বিভাগে।

ঈর্ষণীয় ফলাফলের জন্য সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সুমাইয়া বলেন, ‘এই ফলাফলের জন্য পরিবার ও বিভাগের শিক্ষকদের অবদান সবচেয়ে বেশি। আমি প্রথম হব এমনটা প্রত্যাশা ছিল না। জুডিশিয়ারি পরীক্ষায় একাডেমিকে যা পড়ানো হয়, সেখান থেকেই অধিকাংশ প্রশ্ন আসে। ফলে বিভাগের পড়াশোনায় প্রস্তুতি অনেকটাই হয়ে গিয়েছিল।’

আরো পড়ুন: ছাত্রলীগ নেত্রী থেকে সহকারী জজ মিতু

তিনি বলেন, ‘সার্কুলার দেওয়ার পর কোর্সগুলো ভালোভাবে পড়ি। এ ছাড়া বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান পড়েছি। সব মিলিয়ে হয়ে গেছে।’

প্রথমবার পরীক্ষায় অংশ নিয়েই প্রথম হওয়া সুমাইয়া বলেন, ‘আমার নির্দিষ্ট কোনো লক্ষ্য ছিল না। আমি সময়ের কাজটা সময়ে করার চেষ্টা করেছি।’ এ সময় শিক্ষার্থীদের ক্লাস মনোযোগসহকারে করার পরামর্শ দেন তিনি।


সর্বশেষ সংবাদ