প্রথম বিসিএসেই ক্যাডার জায়মান, করতে চান মৎস্যখাতের উন্নয়ন 

জায়মান জাহান জ্যোতি
জায়মান জাহান জ্যোতি  © সংগৃহীত

নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের আড়ালিয়া গ্রামের আব্দুল মন্নাফের সন্তান জায়মান জাহান (জ্যোতি)। ভদ্র ও মেধাবী ছেলেটি জীবনে প্রথমবারের মতো অংশ নেন ৪১তম বিসিএসে। এতেই করেছেন বাজিমাত। বিসিএস (মৎস্য) ক্যাডারে উপজেলা মৎস্য কর্মকর্তা পদে সুপারিশপ্রাপ্ত হয়েছেন তিনি।

জায়মান স্থানীয় উলুয়াটি আদর্শ শিশু একাডেমী হতে ২০০৬ সালে পঞ্চম শ্রেণীতে ট্যালেন্টপুল বৃত্তি পান। ২০১২ সালে রওশন ইজদানী একাডেমী থেকে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। 

ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ২০১৪ সালে বিজ্ঞান বিভাগে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন। পরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ২০১৯ সালে মাৎস্যবিজ্ঞান বিভাগ (সম্মান) থেকে জিপিএ-৩.৫৪ পেয়ে স্নাতক শেষ করেন। একই বিশ্ববিদ্যালয় হতে ২০২১ সালে ফিশারিজ টেকনোলজি বিভাগে (স্নাতকোত্তর) জিপিএ-৩.৬৩ পেয়ে শিক্ষাজীবন শেষ করেন।

জায়মান জাহান (জ্যোতি) তার বাবা-মায়ের একমাত্র সন্তান। তিনি বলছিলেন, পড়াশোনার পাশাপাশি সৃজনশীল কাজে মনোযোগ বাড়াতে হবে। সততা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব মাধ্যমে মৎস্যখাতের উন্নয়নে নিজেকে নিয়োজিত করতে চান। পরিবার ও নিজের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।


সর্বশেষ সংবাদ