সাত কলেজ ভর্তিচ্ছুদের পাশে বাংলাদেশ ছাত্রলীগ

ভর্তিচ্ছুদের পাশে বাংলাদেশ ছাত্রলীগ
ভর্তিচ্ছুদের পাশে বাংলাদেশ ছাত্রলীগ  © টিডিসি ফটো

রাজধানীর আটটি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্বিবদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা। শুক্রবার ( ২৬ আগস্ট) সকাল এগারোটা থেকে বারোটা পর্যন্ত ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

এই পরীক্ষায় ঢাকা কলেজ কেন্দ্রে আগত পরীক্ষার্থীদের হেল্প ডেস্কের মাধ্যমে সহায়তা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সম্পাদক শফিকুল ইসলাম কোতয়ালের নেতৃত্বে সাধারণ শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পানি, খাবার স্যালাইন, কলম, মাস্ক ও তথ্য সহায়তা প্রদান করা হয়। 

স্বেচ্ছাসেবকরা বলেন, প্রচন্ড রোদ ও গরমে সাধারণ শিক্ষার্থীদের মাঝে পানি মাস্ক ও কলম বিতরণের পাশাপাশি তাদের তথ্য দিয়ে সহায়তা করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা অনুযায়ী কোনো অবস্থাতেই পরীক্ষার্থীরা মোবাইল ফোন, ক্যালকুলেটর, বই ও কাগজপত্র (প্রবেশপত্র ছাড়া), ইলেক্ট্রনিক ডিভাইস সংবলিত ঘড়ি ও কলম সাথে নিয়ে কেন্দ্রে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে।  এরপরও অনেক দূরদূরান্ত থেকে আসা অনেক পরীক্ষার্থীই সাথে করে মোবাইল ফোন সহ অন্যান্য মূল্যবান সামগ্রী নিয়ে এসে ঝামেলায় পড়েছেন। হেল্প ডেস্কে এসব ভর্তিচ্ছুরা টোকেনের মাধ্যমে তাদের মূল্যবান সামগ্রী জমা রাখার সুযোগ পেয়েছেন। পরীক্ষার পর আবার তা আবার বুঝিয়ে দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: ঢাবির হল ক্যান্টিনে পঁচা খাবার, তালা দিলেন শিক্ষার্থীরা

যেকোনো মানবিক কার্যক্রমে শিক্ষার্থীদের পাশে সবার আগে ছাত্রলীগ দাঁড়ায় উল্লেখ করে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ সম্পাদক শফিকুল ইসলাম কোতয়াল বলেন, বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থী ও মানুষের কল্যাণে সবসময় নিজেদের অবস্থান জানান দিয়েছে। সেই ধারাবাহিকতায় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে আসা শিক্ষার্থীদের পাশে আমরা দাঁড়িয়েছি। ভবিষ্যতেও এধরনের সেবা কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা শেষ হওয়ার মধ্য দিয়ে সাত কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষে  স্নাতক ১ম বর্ষ ভর্তি পরীক্ষার যাবতীয় কার্যক্রম শেষ হয়েছে। এর আগে গত ১৯ আগস্ট সকাল এগারোটায় রাজধানীর ১২টি কেন্দ্রে কলা ও সামাজিক বিজ্ঞান শাখার বিভাগসমূহের  ভর্তি পরীক্ষা এবং ১২ আগস্ট বিকেল সাড়ে তিনটায় বিজ্ঞান ইউনিটের বিভাগ গুলোর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


সর্বশেষ সংবাদ