‘বিএনপি সরকারের উন্নতি, অপারেশন থিয়েটারে মোমবাতি’

তিলোত্তমা শিকদার
তিলোত্তমা শিকদার  © ফাইল ছবি

রাজধানীতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের হারিকেন মিছিলের কঠোর সমালোচনা করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি তিলোত্তমা শিকদার। তিনি বলেছেন, যখন বিএনপির মত ক্রাইম ফ্রেন্ডলি একটি দল আওয়ামী লীগের বিদ্যুৎ নিয়ে হারিকেন মিছিল করে তখন আমাদের কাছে হাস্যকর মনে হয়।

তিলোত্তমা বলেন, আমাদের মনে হয়, তারা তাদের আমলের কথা আমাদেরকে মনে করিয়ে দিতে হারিকেন নিয়ে রাস্তায় নেমেছেন। কারণ তাদের আমলে আমরা যখন পরীক্ষায় বসতাম, তখন আমরা দেখেছি সেসময় একটি স্লোগান তৈরি হয়েছি যে ‘বিএনপি সরকারের উন্নতি, অপারেশন থিয়েটারে মোমবাতি’।

গেল শনিবার রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে হারিকেন মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় বিএনপির নির্বাহী কমিটির বন পরিবেশ বিষয়ক সহ সম্পাদক কাজী রওনকুল ইসলাম টিপুসহ বিভিন্ন সংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: শেখ হাসিনা ইয়ূথ অ্যাওয়ার্ড পেলেন তিলোত্তমা

বিএনপির শাসনামলের সমালোচনা করে তিলোত্তমা বলেন, বিএনপি ছিল সেই দল আওয়ামী লীগ যখন বিদ্যুতের অগ্রগতির দিকে যাত্রা শুরু করেছে, তখন আবার ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে বিদ্যুতের আরও বেশী ক্ষতি করেছে। 

‘‘আজ আমরা দেখেছি পায়রা বন্দরে বিদ্যুৎ কেন্দ্র উৎপাদন উদ্বোধনের মাধ্যমে বাংলাদেশকে শতভাগ বিদ্যুতায়নের দিকে যাচ্ছে। এখানে শতভাগ বিদ্যুতায়ন মানে কিন্তু এই না যে কখনও লোডশেডিং হবে না।’’

বিএনপির শাসনামলের বিদ্যুত নিয়ে নিজের অভিজ্ঞতার কথা জানিয়ে তিনি আরও বলেন, তাদের শাসনামলে অপারেশন থিয়েটারে মোমবাতি দিয়ে কাজ পরিচালনা করত। ক্লাসরুমে বিদ্যুতের অভাবে মোমবাতি দিয়ে শিক্ষকরা শিক্ষার্থীদের পড়াতেন।


সর্বশেষ সংবাদ