লাইফ সাপোর্টে থাকা ছাত্রদল সভাপতির মৃত্যু

জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম
জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম  © ফাইল ছবি

বিএনপি নেতাদের সঙ্গে সংঘর্ষের সময় গুলিতে আহত ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম মারা গেছেন। বুধবার (০৩ আগস্ট) দুপুরে রাজধানীর একটি হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত নুরে আলমের শ্বশুর আবুল বাসেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত রবিবার দুপুরে লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ আয়োজন করে বিএনপি। মিছিলে পুলিশের গুলিতে গুরুতর আহত হন জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকার একটি হাসপাতালে আনা হয়।

একই কর্মসূচিতে পুলিশের গুলিতে আবদুর রহিম নামে স্বেচ্ছাসেবক দলের আরও এক নেতা নিহত হন। এ নিয়ে ওই সংঘর্ষের ঘটনায় বিএনপির ২ নেতা নিহত হলো।

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গ্যাস, বিদ্যুতসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং বিদ্যুতের লোডশেডিংয়ের প্রতিবাদে ৩১ জুলাই বেলা ১১টায় ভোলা জেলা বিএনপি প্রতিবাদ সমাবেশ এবং বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে।

আরও পড়ুন: ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষের ঘটনায় ঢাবির মামলা, আসামি ৪০০

শহরের কালীনাথ রায়ের বাজার এলাকায় জেলা বিএনপি কার্যালয়ে সমাবেশ শেষে মিছিল করতে রাস্তায় নামে দলীয় নেতাকর্মীরা। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে তাদের। সংঘর্ষে পুলিশকে লক্ষ করে ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ করা হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩০ রাউন্ড টিয়ারশেল ও ১৬৫ রাউন্ড শটগানের গুলি ছোড়ে।

এতে অর্ধশতাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হয়ে আহত হলে তাদের ভোলা সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় দক্ষিণ দিঘলদী ইউনিয়নের কোড়ালিয়া গ্রামের হারেছ মাতব্বরের ছেলে স্বেচ্ছাসেবকদল নেতা আব্দুর রহিম মারা যান।

মাথায় গুলিবিদ্ধ গুরুতর আহত ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমকে ভোলা হাসপাতাল থেকে প্রথমে বরিশাল সেবাচিমে পাঠানো হয়। সেখানকার ডাক্তাররা ব্যর্থ হয়ে তাকে উন্নত চিকিৎসার জন্য তাৎক্ষণিক ঢাকায় পাঠান।

তিনদিন হাসপাতালে লাইফ সাপোর্টে থাকার পর আজ ৩ আগস্ট বুধবার বেলা ৩টার কিছুক্ষণ পর ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন বলে নিশ্চিত করেছেন ভোলা সদর উপজেলা বিএনপির সভাপতি আসিফ আলতাফ।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন বলেন, মৃত ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমের নামাজে জানাজ আজ বুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ