চবিতে অরাজকতা, ছাত্রলীগের বিষয়ে কঠোর হতে বললেন উপমন্ত্রী

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল  © ফাইল ছবি

পূর্ণাঙ্গ কমিটি গঠনের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অবরোধ করে অচল করে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। গত রোববার রাত থেকে শুরু হওয়া অবরোধ সোমবার দিনভর চলে। এতে বিঘ্ন ঘটেছে ক্লাস-পরীক্ষার। বন্ধ হয়ে যায় শাটন ট্রেন ও বাস চলাচল।

ছাত্রলীগের নেতাকর্মীদের এমন কর্মকাণ্ডের তীব্র সমালোচনা করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এক ফেসবুক পোস্টে তিনি বলেছেন, ছাত্র সংগঠনের পদ-পদবীর বিষয়ে কোনো দাবি দাওয়া থাকলে সংগঠনের যেকোনো কর্মী, নেতৃবৃন্দের সাথে আলোচনা করতে পারে। কোনো সাংগঠনিক দাবি থাকলে সেটি সংগঠনকে সাথে নিয়ে সমাধান করা যায়।

আরো পড়ুন: চবি অবরোধ করে ছাত্রলীগের বিক্ষোভ, বন্ধ বাস ও শাটল ট্রেন

কিন্তু সাংগঠনিক বিষয় নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিনষ্ট করা, ভাংচুর করা, অপহরণ করা, অপরাধের হুমকি দেয়া, হত্যার হুমকি দেয়া কোনোভাবেই ছাত্র সংগঠনের আদর্শিক কর্মীর কাজ হতে পারে না উল্লেখ করে তিনি বলেন, যারা এসব করছে তারা নিজেদের ব্যক্তি স্বার্থেই অরাজকতা করছে, এদের কাছে সংগঠন বা শিক্ষার মূল্য আছে বলে মনে হয় না।

নিজেদের সাংগঠনিক দাবীতে অপরাধমূলক সহিংসতা যারা করছে, তাদের বিষয়ে সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের অত্যন্ত কঠোর হওয়া প্রয়োজন বলে মনে করেন শিক্ষা উপমন্ত্রী।


সর্বশেষ সংবাদ