বানভাসিদের জন্য গরু কোরবানি দিলেন ছাত্র মজলিশ

বানভাসিদের জন্য গরু কোরবানি দিলেন ছাত্র মজলিশ
বানভাসিদের জন্য গরু কোরবানি দিলেন ছাত্র মজলিশ  © সংগৃহিত

বন্যাকবলিত সিলেট অঞ্চলে নেই ঈদের আমেজ। কোরবানিতো দূরের কথা ঈদের দিন খাবারও জুটেনি অনেকের কপালে। পুরো গ্রামে একটি গরুও কোরবানী হয়নি এমন গ্রামের সংখ্যা কম নয়। এমনি একটি গ্রামে গরু কোরবানি করেছেন বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশ। এদিন ছাত্র মজলিসের সেক্রেটারি বিলাল আহমেদ চৌধুরী উপস্থিত থেকে ২০০ পরিবারের মাঝে কোরবানির গোশত বিতরন করেন। 

ঘটনান বর্ণণা দিয়ে নিজের ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে বিলাল বলেন, পুরো এলাকাজুড়ে মাত্র একটি গরু কুরবানি। এটা অবিশ্বাস্য হলেও সত্যি। এমন জনপদ আমার পার্শ্ববর্তী এলাকা সেটা কখনোই জানা হতো না। অবহেলিত প্রান্তিক এই অঞ্চলে একটি দ্বীনি প্রতিষ্ঠান গড়ে তুলেছেন বন্ধুবর মাওলানা জসিম। এই প্রতিষ্ঠান হওয়ার সুবাদে আজ ১৬০ পরিবারে অন্তত ২০০ গ্রাম করে গোশত পাবে। 

তিনি আরও লিখেন, অন্তত তিনটি গরু  কুরবানী করলে ১ কেজি করে পৌছানো যেতো। কিন্তু সেটা করা যায় নি। মাত্র পয়ত্রিশ হাজার টাকায় একটি গরু কেনা হয়েছে। ১৬০ পরিবারের তালিকা আগেই করা হয়েছিল । উপস্থিত ২০০ পরিবারের বেশি। মানুষের চোখ-মুখে তাকিয়ে যারপরনাই কষ্ট পেয়েছি। যাইহোক এটুকুর জন্যই রব্বে কা'বার দরবারে শুকরিয়া জানাচ্ছি। 

যারা আর্থিক সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ঢাকার কয়েকজন উলামায়েকেরাম কুরবানির জন্য আর্থিক সহযোগিতা করেছেন। আল্লাহ তাদের উত্তম জাযা দান করুন। দোয়া করছি আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা এই জনপদের মানুষের স্বচ্ছলতা দান করুন।


সর্বশেষ সংবাদ