হারানো পদ ফিরে পেলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ সভাপতি

মো. ইব্রাহিম হোসেন
মো. ইব্রাহিম হোসেন  © ফাইল ছবি

সড়কে সংবর্ধনার জেরে সমালোচনার প্রেক্ষাপটে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতির পদ হারিয়েছিলেন মো. ইব্রাহিম হোসেন। গত বছরের ৩০ নভেম্বর তাকে ওই পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল বলে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল।

এদিকে, অব্যাহতি দেওয়ার ৬ মাস পর আজ শনিবার (১১ জুন) তাকে স্বপদে পুনর্বহাল করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, মো. ইব্রাহিম হোসেন (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর) এর উপর আরোপিত অব্যাহতি আদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে পুনর্বহাল করা হলো।

অব্যাহতি দেওয়ার সময় বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহসভাপতি সজীব আহমেদকে এখন ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

২০১৮ সালের ৩১ জুলাই ইব্রাহীমকে সভাপতি ও সাইদুর রহমান হৃদয়কে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের কমিটি ঘোষণা হয়েছিল।

কী কারণে ইবরাহিমকে অব্যাহতি দেওয়া হয়েছিল, সে বিষয়ে সেসময় বিজ্ঞপ্তিতে কিছু উল্লেখ করা হয়নি।

তবে কেন্দ্রীয় নেতারা বলেছিলেন, ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ