ঢাবিতে কাদেরের প্রটোকল নিয়ে ছাত্রলীগের ‍দুই গ্রুপের হাতাহাতি 

ছাত্রলীগের দুই গ্রুপের হাতাহাতি
ছাত্রলীগের দুই গ্রুপের হাতাহাতি  © টিডিসি ফটো

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে প্রটোকল দেওয়া নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হাতাহাতি হয়। সংঘর্ষের সময় উপস্থিত ছাত্রলীগের একাধিক কর্মী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার (২১ মে) বেলা তিনটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তনের সামনে এস এম হল ও জহুরুল হক হল ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে এই হাতাহাতির ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সভা শেষে ওবায়দুল কাদেরের গাড়িবহরে প্রটোকল দেওয়া নিয়ে ধস্তাধস্তি শুরু করেন এসএম ও জহু হলের কর্মীরা। এই ধস্তাধস্তি পরবর্তীতে হাতাহাতিতে পরিণত হয়। পরে হলের সিনিয়র নেতারা তাদের শান্ত করেন।

আরও পড়ুন: বাংলাদেশের প্রথম স্বর্ণপদক জয়ী ঢাবি ছাত্র সুরো কৃষ্ণ চাকমা

নাম প্রকাশ না করার শর্তে ঘটনার সময় উপস্থিত বিজয় একাত্তর হল ছাত্রলীগের এক নেতা জানান, অনুষ্ঠান শেষে টিএসসি’র গেট দিয়ে বের হওয়ার সময় ওবায়দুল কাদেরকে কে প্রটোকল দেবে সেটি নিয়ে জহু হল ও এসএম হল ছাত্রলীগের কর্মীদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তারা মারামারি শুরু করেন। প্রধানমন্ত্রীকে নিয়ে আয়োজিত এমন একটি অনুষ্ঠানে এ ধরনের ঘটনা কাম্য নয়।

এ বিষয়ে জানতে চাইলে জহুরুল হক হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুবেল হোসাইন বলেন, এটা তেমন কোনো ঘটনা না। দুই হল (এস এম হল ও জহু হল) পাশাপাশি ছিল। তাই একটু ধাক্কাধাক্কি লেগে গেছে। পরে সাথে সাথে মিটমাট হয়ে গেছে। এস এম হলের সভাপতি তানভীর ছিল। আমাদের হলের কামাল ভাই (সভাপতি) ও আমি ছিলাম। তাৎক্ষণিক মীমাংসা করে দিয়েছি।


সর্বশেষ সংবাদ