জিয়ার মাজারে ছাত্রদলের শ্রদ্ধা, রাজপথে থাকার শপথ

জিয়ার মাজারে ছাত্রদলের শ্রদ্ধা
জিয়ার মাজারে ছাত্রদলের শ্রদ্ধা  © সংগৃহীত

বিএনপি প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ছাত্রদলের নতুন কমিটির নেতারা। আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে তারা এই শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানানো শেষে ছাত্রদলের নেতারা বর্তমান আওয়ামী লীগ সরকার হঠানোর আন্দোলনে রাজপথে থাকার শপথ নেন। শপথ বাক্য পড়ান সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। শপথে জিয়া পরিবার ও বিএনপির মর্যাদা রক্ষারও অঙ্গীকার করেন ছাত্রদলের নেতারা।

এসময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে, আইনশৃঙ্খলাবাহিনীর কড়াকাড়িতে প্রায় শতাধিক কর্মী নিয়ে জিয়ার মাজারে আসেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র সহ সভাপতি রাশেদ ইকবাল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব ও সাংগঠনিক সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া। সেখানে আগে থেকে উপস্থিত ছিলেন বিএনপির নেতারা। পরে সবাই মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানানো শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নিউ মার্কেটের ঘটনা প্রমাণ করে দেশে কোনো সরকার নাই। ঘণ্টার পর ঘণ্টা সংঘর্ষ চললেও সেখানে পুলিশের কোনো উপস্থিতি ছিলো না। কিন্তু আমাদের কোনো প্রোগ্রাম থাকলে পুলিশের অভাব হয় না।

আরও পড়ুন- জাবিতে এবার ভর্তি পরীক্ষা ৫ ইউনিটে

তিনি বলেন, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা, মানবাধিকার ও গণতান্ত্রিক পরিস্থিতি নিয়ে জার্মান রাষ্ট্রদূত আচিন ট্রস্টার বিএনপির বক্তব্য ‘মিস কোট’ করেছেন।

ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মোহাম্মদ জুয়েল বলেন, প্রশাসনের কড়াকড়িতে আমারা এবার সীমিত সংখ্যক নেতাকর্মী নিয়ে শ্রদ্ধা জানাতে এসেছি। এটা আমাদের দলের প্রতিষ্ঠাতার মাজার। পবিত্র জায়গা। আমাদের আবেগ-অনুভূতির জায়গা, ভালোবাসার জায়গা। আমরা চাইনি এখানে বিশৃঙ্খলা হোক। তবে আগামীতে এই ধরনের কড়াকড়ি মানবে না ছাত্রদল।


সর্বশেষ সংবাদ