হরতালের সমর্থনে শাহবাগে ছাত্র ইউনিয়নের পিকেটিং

ছাত্র ইউনিয়নের পিকেটিং
ছাত্র ইউনিয়নের পিকেটিং  © টিডিসি ফটো

দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস হরতাল চলছে সারা দেশে। দিনের প্রথম প্রহরে হরতালের সমর্থনে পিকেটিং করেছে বাংলাদে ছাত্র ইউনিয়ন।

আজ সোমবার (২৮ মার্চ ) সকাল ৭ টার দিকে শাহবাগ মোড়ে টায়ার জ্বালিয়ে ও রাস্তার পাশের ব্যানার-পোস্টারে অগ্নিসংযোগ করে ব্যারিকেড তৈরি করে ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীরা।

এ সময় তারা হরতালের সমর্থনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বন্ধ করো করতে হবে; দ্রব্যমূল্য কমিয়ে দে, নইলে গদি ছেড়ে দে; দোকানপাট খুলবে না, গাড়ির চাকা ঘুরবে না ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

এদিকে হরতালের সমর্থনে রাজধানীর শাহবাগে মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র জোট।এদিন সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে একটি মিছিল নিয়ে শাহবাগে যায় বামপন্থি ছাত্রদের সংগঠনের জোট প্রগতিশীল ছাত্র জোট। সেখানে তারা অবস্থান নিয়ে মিছিল করতে থাকেন।

এর আগে পুরানা পল্টনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কার্যালয় মুক্তিভবনের হলরুমে এক সংবাদ সম্মেলনে হরতাল কর্মসূচি ঘোষণা করে দলটি।

আরও পড়ুন: সমালোচনার মুখে নীতি বদলে নতুন নামে ঢাবির সান্ধ্যকোর্স

এতে জানানো হয়, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামের ঊর্ধ্বগতি প্রতিবাদে আগামী ২৮ মার্চ সারাদেশে অর্ধদিবস হরতাল কর্মসূচি পালন করবে বাম গণতান্ত্রিক জোট।

বাম জোটের ডাকা অর্ধদিবস হরতালে সমর্থন জানিয়েছে বিএনপি ও প্রগতিশীল ছাত্র জোট। হরতালের সমর্থনে কর্মসূচিও ঘোষণা করে প্রগতিশীল ছাত্রজোট।

কর্মসূচিগুলো হলোঃ
২১ মার্চ দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালযয়ে, ২২ মার্চ বেলা সাড়ে ১১টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে, ২৪ মার্চ বেলা ১১টায় বুয়েটের পলাশীতে হরতালের সমর্থনে প্রচারপত্র বিলি ও গণসংযোগ করবেন প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। এছাড়া ২৭ মার্চ সন্ধ্যা ৬টায় শাহবাগে মশাল মিছিল করবে তারা।

অন্যদিকে হরতাল চললেও রাজধানীতে যান চলাচল প্রায় স্বাভাবিক রয়েছে। তবে মোহাম্মদপুর, মিরপুর, শাহবাগ, শান্তিনগরে হরতালের সমর্থনে বামদলগুলোর সমর্থকেরা অবস্থান নেয়। এসময় তাঁরা হরতালের সমর্থনে বিভিন্ন ধরনের স্লোগান দেয়।


সর্বশেষ সংবাদ