গুগল-মাইক্রোসফটের মতো প্রতিষ্ঠানে নেতৃত্ব দেবে ছাত্রলীগ: সাদ্দাম

সাদ্দাম হোসেন
সাদ্দাম হোসেন  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেছেন, আগামী দিনে ডিজিটাল বিপ্লবকে যদি সার্থক করতে চাই, তাহলে আমাদের এই শপথ গ্রহণ করতে হবে যে গুগল, মাইক্রোসফটের মতো প্রতিষ্ঠান বাংলাদেশে তৈরি করব। আর এসব প্রতিষ্ঠানে ছাত্রলীগের নেতাকর্মীরা নেতৃত্ব দেবেন।

রবিবার (৩০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার হলগুলোর সমন্বিত সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: হল কমিটিতে পদ বঞ্চিতদের যে সুখবর দিলেন লেখক

সাদ্দাম বলেন, ছাত্রলীগ নেতারা শুধু ছাত্রনেতা হবেন না। একইসঙ্গে বিজ্ঞানী হবেন, চিত্রশিল্পী হবেন, উদ্যোক্তা হবেন। পড়াশোনা শেষ করে ভালো চাকরিতে যাবেন। শুধু চাকরিতে নয়, উদ্যোক্তা হয়ে অসংখ্য তরুণদের চাকরির ব্যবস্থা করতে পারেন।

তিনি বলেন, আজকের সম্মেলনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোর নতুন নেতৃত্ব আসবে। এ নেতৃত্বের মাধ্যমে মৌলবাদ ও স্বাধীনতাবিরোধী অপশক্তির বিরুদ্ধে আমরা রুখে দাঁড়াব। আজকের এ সম্মেলন থেকে আমরা বঙ্গবন্ধুর ত্যাগ, নিষ্ঠা ও সাহসিকতার শিক্ষা গ্রহণ করতে চাই।

আরও পড়ুন: বিসিএস-জুড়িশিয়ারিতে টিকেও ছাত্রলীগে থেকে গেছি: সনজিত

সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, আমি এখনও পড়াশোনা করি, সাদ্দাম পড়াশোনা করে, জয় ভাই, লেখক দাও পড়াশোনা করেন। আপনারা পড়াশোনা করেন এবং সামনেও করবেন। তাহলেই যোগ্য নেতা হয়ে উঠবেন। প্রত্যেকের মা-বাবার স্বপ্ন রয়েছে, সেই স্বপ্নকে লালন করে পড়াশোনার মধ্যে ছাত্র রাজনীতি করবেন। মা-বাবার স্বপ্ন ভঙ্গ করা যাবে না।

নেতাকর্মীদের উদ্দেশে ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, আপনারাই ভবিষ্যতের রাজনীতিবিদ। আপনারাই আগামীতে ছাত্রলীগকে নেতৃত্ব দেবেন। আপনারাই ভবিষ্যতের কাণ্ডারি। তবে সম্মেলন আসলে যেমন নতুন নেতৃত্ব হয়, একইসঙ্গে অনেকের মনঃক্ষুণ্ণ হয়। যারা হল কমিটিতে পদ পাবেন না, তাদের কেন্দ্রীয় কমিটিতে পদায়ন করা হবে।

হল সম্মেলনে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, এ দেশের প্রতিটি ক্রান্তিলগ্নে বাংলাদেশ ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করেছে। আর বাংলাদেশ ছাত্রলীগের নিউক্লিয়াস খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলো এক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।


সর্বশেষ সংবাদ