হয়তো ভুল সময়ে পরিবর্তনের দিবাস্বপ্ন দেখেছিলাম!

শোভন-রাব্বানী
শোভন-রাব্বানী  © ফাইল ছবি

বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ মঙ্গলবার (০৪ জানুয়ারি)। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নিজের সংগঠনকে স্মরণ করেছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। সোমবার (০৩ জানুয়ারি) নিজের ভেরিফায়েড ফেসবুকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন তিনি।

ফেসবুকে গোলাম রাব্বানী লিখেছেন, দেশে, ভুল সময়ে, ভুল সাহচর্যে, বিপরীত স্রোতে ইতিবাচক পরিবর্তনের দিবাস্বপ্ন দেখেছিলাম! অনাগত আগামীতে, হয়তো কোন একদিন শিক্ষা-শান্তি-প্রগতির মূলমন্ত্রে উজ্জীবিত কোন অদম্য প্রাণশক্তিপূর্ণ তরুণ তুর্কীর দ্রোহ দাবানলে সেই অপূর্ণতা ঘুচবে!

আরও পড়ুন: ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ, ৫ দিনব্যাপী কর্মসূচি

প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে তিনি আরও লিখেন, শুভ জন্মদিন, হৃদয়ের প্রচন্ড আবেগ-অনুভূতির নিউক্লিয়াস, প্রাণের স্পন্দন, বাংলাদেশ ছাত্রলীগ।

আরও পড়ুন: ছাত্রলীগ নেতাকর্মীদের মন ভালো নেই

২০১৮ সালের ০১ আগস্ট বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি হয়ে আসেন মো. রেজানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক হয়েছেন গোলাম রাব্বানী। পরে নানা বিতর্কের পর এ দুই নেতাকে সংগঠনটির শীর্ষ পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

এদিকে, বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পাঁচ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়েছে। ৪ জানুয়ারি সকাল সাড়ে ৭টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৮টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি এবং কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রতিনিধি দল টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, সকাল ৯টায় কার্জন হলে কেক কাটা এবং দুপুর ২টায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন ও আনন্দ শোভাযাত্রা।

আরও পড়ুন: চার বছর পরে জাবি ছাত্রলীগের নতুন কমিটি, নেতৃত্বে সোহেল-লিটন

৫ জানুয়ারি বেলা সাড়ে ১১টায় কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত থাকবেন আওয়ামী লীগের দলীয় সভাপতি শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ভাষণ সম্প্রচার হবে প্রতিটি জেলা, মহানগর ও উপজেলার দলীয় কার্যালয়ে।

১৯৪৮ সালের এ দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপমহাদেশের ঐতিহ্যবাহী এই ছাত্র সংগঠন প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে ভাষা আন্দোলন ও মহান স্বাধীনতা সংগ্রামসহ সব গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব দিয়েছে ঐতিহ্যবাহী এ ছাত্রসংগঠনটি।


সর্বশেষ সংবাদ