ছাত্রলীগে ঢুকে মেধাবী শিক্ষার্থীরা খুনি হয়ে যাচ্ছে: নুর

নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ছবি

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, ছাত্রলীগের ইতিহাস-ঐতিহ্য আছে, কিন্তু এখন আর কোনো কিছু বর্তমান নেই। গত ২০ বছরে ছাত্রলীগ এমন কোনো অঘটন নেই যা করেনি। অভিভাকদের বলব, আপনার সন্তান এই গুন্ডা-পান্ডাদের সঙ্গে মিশে খুনি হয়ে যাচ্ছে কি না, এটা খেয়াল রাখতে হবে। ছাত্রলীগ নামের মেশিনে ঢুকে মেধাবী শিক্ষার্থীরা খুনি হয়ে যাচ্ছে।

আরও পড়ুন: ডাকসুতে হামলা: ছবিতে আহত নুর-রাশেদরা

বুধবার (২২ ডিসেম্বর) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ‘ডাকসুতে বর্বরোচিত হামলার বিচারহীনতার দুই বছর এবং ক্যাম্পাসে শিক্ষার্থী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও আলোকচিত্র প্রদর্শনী’ শীর্ষক সমাবেশ তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: ডাকসু হামলার নতুন ভিডিও প্রকাশ

নুরুল হক নুর বলেন, শিক্ষার্থীদের খুনি বানানোর এ মেশিন ভাঙতে হবে। বিশ্ববিদ্যালয়গুলোতে আধুনিক দাসপ্রথা তৈরি করেছে ছাত্রলীগ। তাদের এই দুর্বৃত্তায়ন আর মেনে নেওয়া যাবে না।

আরও পড়ুন: দেশীয় অস্ত্র ও বহিরাগত নিয়ে নুররা হামলা চালিয়েছে: রাব্বানী

সরকারের নির্দেশনায় ছাত্রলীগ ডাকসুতে হামলা কলেছে অভিযোগ করে নুর বলেন, ডাকসুতে হামলার সময় তাদের সঙ্গে ছাত্রলীগের কোনো বিরোধ ছিল না, পাল্টাপাল্টি কোনো কর্মসূচিও ছিল না। তবু ছাত্রলীগ ‘সরকারের উচ্চ পর্যায়ের’ নির্দেশনায় হামলা করেছিল।

তিনি বলেন, এটি কোনো সাধারণ ঘটনা ছিল না। এ দেশের ভারতীয় এজেন্টদের পৃষ্ঠপোষকতায় এটি ঘটেছিল। শুধু এনআরসি–সিএএ নিয়ে প্রতিবাদ করায় ভারতের পৃষ্ঠপোষকতায় ‘র’-এর দালাল ও উগ্র হিন্দুত্ববাদের দোসরেরা সেদিন ডাকসু ভবনে আমাদের ওপর হামলা ও তাণ্ডব চালিয়েছিল।

আরও পড়ুন: মুক্তিযুদ্ধ মঞ্চ নয়, ডাকসুতে ছাত্রলীগ হামলা করেছে

২০১৯ সালের ২২ ডিসেম্বর ডাকসু ভবনে নুরুল হক ও তার সহযোগীদের ওপর হামলা চালান ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা। এতে নুরুলসহ অন্তত ৩০ জন আহত হন। সেই ঘটনা নিয়ে ‘ডাকসুতে বর্বর হামলার দুই বছর এবং ক্যাম্পাসে শিক্ষার্থী-নির্যাতনের বিরুদ্ধে’ ছাত্র অধিকার পরিষদ এই সমাবেশের আয়োজন করে।


সর্বশেষ সংবাদ