জবি মেডিকেল সেন্টারের সুবিধা বাড়াতে ছাত্রলীগের আবেদন

ছাত্রলীগ নেতা মো. নাজমুল আলম
ছাত্রলীগ নেতা মো. নাজমুল আলম  © টিডিসি ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) মেডিকেল সেন্টারের সুযোগ-সুবিধা বাড়ানোর দাবি জানিয়েছে ছাত্রলীগ।আজ বুধবার (২২ ডিসেম্বর) উপাচার্য ড. মো. ইমদাদুল হকের কাছে দরখাস্তের মাধ্যমে এ দাবি জানানো হয়। পরে উপাচার্য প্রযোজনীয় ব্যবস্থা নিতে মেডিকেল সেন্টারের চীফ মেডিকেল অফিসারকে নির্দেশ দেন। ছাত্রলীগের পক্ষ থেকে এ দাবি জানান শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. নাজমুল আলম।

দরখাস্তে বলা হয়, আমাদের বিশ্ববিদ্যালয়ের ১৭ হাজার ছাত্র-ছাত্রীর চিকিৎসার জন্য একটি মাত্র মেডিকেল সেন্টার। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় উক্ত মেডিকেল সেন্টারে একজনও নার্স নেই এবং কোন ধরনের ল্যাব সুবিধা নেই। জরুরি প্রয়োজনীয় কোন ঔষধ নেই। আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন মেডিকেল সেন্টার গড়ে তুলতে কার্যকর ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয় আবেদন পত্রে। 

ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. নাজমুল আলম বলেন, আজ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী বাসের ধাক্কায় আহত হয়েছেন। আমরা মেডিকেল সেন্টারে ওই ছাত্রীর চিকিৎসা করাতে গেলে দেখি সেখানে নার্স নেই। প্রয়োজনীয় ঔষুধ নেই। পরে আমরা উপাচার্যের কাছে আবেদন জানাই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য। তিনি আমাদের আশ্বস্ত করেছেন। চীফ মেডিকেল অফিসারকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন- বাসের ধাক্কায় জবি শিক্ষার্থী আহত

তিনি আরও বলেন, ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে। শিক্ষার্থীদের যেকোনো অসুবিধায় সবসময় পাশে পাবে।

এ বিষয়ে মেডিকেল সেন্টারের উপ-প্রধান চিকিৎসা কর্মকর্তা ডাঃ মিতা শবনম বলেন, আমি আজ ছুটিতে আছি। আপাতত এই বিষয়ে কিছু জানি না। আগামীকাল অফিসে গেলে জানতে পারবো এবং সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো।


সর্বশেষ সংবাদ