ছাত্রদলের কমিটিতে যুবলীগ কর্মীর নাম

ছাত্রদলের কমিটি
ছাত্রদলের কমিটি  © সংগৃহীত

সারাদেশে বিভিন্ন জায়গায় গঠিত হচ্ছে ছাত্রদলের কমিটি। এরই ধারাবাহিকতায় ময়মনসিংহ মহানগরেও গঠিত হয়েছে নতুন কমিটি। তবে ছাত্রদলের কমিটিতে যুবলীগ কর্মী আরিয়ান খান অপুর নাম এসেছে।

এ নিয়ে নগর এলাকাজুড়ে রীতিমতো হইচই শুরু হয়েছে। অন্যদিকে ‘ষড়যন্ত্র ও ক্ষতি’ থেকে বাঁচতে কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন আরিয়ান খান অপু।

আরও পড়ুন: ‘আল বিদা’ স্ট্যাটাস দিয়ে নিখোঁজ হওয়া সেই কলেজছাত্র উদ্ধার

আরিয়ান খান অপু নগরীর ১৪ নম্বর ওয়ার্ডের চরপাড়া হাসপাতাল গেইট সংলগ্ন আব্দুল মতিন ও রোকেয়া বেগমের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৬ ডিসেম্বর ময়মনসিংহ মহানগর ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়েছে। এই কমিটিতে যুগ্ম সম্পাদক পদে আরিয়ান খান অপুর নাম রয়েছে।

আরও পড়ুন: স্বামীর নির্যাতনে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু

তবে অপু নিজেকে যুবলীগ কর্মী দাবি করে বলেন, আমি কোন দিন ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম না। আমাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন এবং ক্ষতি করার জন্য ছাত্রদলের কমিটিতে নাম দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, কতিপয় লোক আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ তুলেছে। আমি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হিসেবে শুরু থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলাম এবং আছি।

এ ঘটনায় গত ১৭ ডিসেম্বর আরিয়ান খান অপু বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন।

আরও পড়ুন: পরীক্ষার হলে ছাত্রীর গায়ে হাত আজিজুল হক কলেজ শিক্ষকের

এ বিষয় কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যখন বিএনপির প্রতিষ্ঠা করেছিলেন, তখন তিনি ভবিষ্যতের নেতৃত্ব তৈরি করার জন্য এর একটি ছাত্র সংগঠন প্রতিষ্ঠা করার প্রয়োজনীয়তা অনুভব করেন। তাই তিনি ১ জানুয়ারি ১৯৭৯ সালে কেন্দ্রীয়ভাবে এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তখনকার সময়ে জিয়াউর রহমানের জনপ্রিয়তার জন্য অনেক তরুণ অনুপ্রানিত হয়ে জাতীয়তাবাদী ছাত্রদলে যোগদান করেন। কাজী আসাদ ঢাকা বিশ্ববিদ্যালয় কে আহ্বায়ক করে ঐদিন ছাত্রদলের প্রথম কমিটি প্রকাশ করা হয়।


সর্বশেষ সংবাদ