অস্ত্রসহ আটক ছাত্রলীগ নেতা রনির ২ বছরের সাজা মওকুফ

নুরুল আজিম রনি
নুরুল আজিম রনি  © ফাইল ছবি

ভোটকেন্দ্রে অবৈধভাবে প্রবেশ ও প্রভাব বিস্তারের অভিযোগে চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে দেওয়া ভ্রাম্যমাণ আদালতের দুই বছরের কারাদণ্ড মওকুফের আদেশ দিয়েছেন আদালত।

আজ রবিবার (১২ ডিসেম্বর) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রা জজ  ফারজানা আকতারের আদালত এ আদেশ দেন। 

আরও পড়ুন: দূরত্ব যতই হোক ভাড়া ৫ টাকা

চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. নাছির উদ্দীন বলেন, ভ্রাম্যমাণ আদালতের দেওয়া রায়ের বিরুদ্ধে আপিল করা হয়েছিল। আদালত শুনানি শেষে দুই বছরের সাজা মওকুফ করে দিয়েছেন।

আরও পড়ুন: চট্টগ্রামের মহসিন কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ

২০১৬ সালের ৭ মে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন চলাকালে হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের একটি কেন্দ্রের পাশ থেকে অস্ত্র, গুলি ও ব্যালট পেপারে ব্যবহৃত একটি সিলসহ নুরুল আজিম রনিকে আটক করে বিজিবি। ভ্রাম্যমাণ আদালত ভোটকেন্দ্রে অবৈধ প্রবেশ ও প্রভাব বিস্তারের অভিযোগে ইউপি নির্বাচন আইনে তাকে দুই বছরের কারাদণ্ড দেন। 

আরও পড়ুন: এবার নারী লাঞ্ছনার অভিযোগ চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে

পরে তার মুক্তির দাবিতে ছাত্রলীগের নেতা-কর্মীরা বিক্ষোভ করেন। ২০১৬ সালের ৩০ জুন নুরুল আজম জামিনে মুক্তি পান। তার বিরুদ্ধে একই ঘটনায় দায়ের হওয়া পৃথক একটি অস্ত্র মামলার বিচার চলছে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে।

প্রসঙ্গত, রনির বিরুদ্ধে এক কলেজ অধ্যক্ষকে মারধর করার অভিযোগ রয়েছে। সেই ঘটনার পর সমালোচিত হয়ে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হন তিনি।


সর্বশেষ সংবাদ