ছাত্রলীগের সম্মেলনের দাবিতে একাংশের সংবাদ সম্মেলন

  © সংগৃহীত

শিগগির কেন্দ্রীয় ছাত্রলীগের ৩০তম সম্মেলনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে সংগঠন থেকে অব্যাহতি পাওয়া নেতারা। বুধবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন ছাত্রলীগ থেকে অব্যাহতিপ্রাপ্ত কেন্দ্রীয় উপ-দফ্তর সম্পাদক মাহমুদ আবদুল্লাহ বিন মুন্সি। এ সময় দফতর সম্পাদক মোঃ আহসান হাবীবসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

লিখিত বক্তব্যে মুন্সি বলেন, ২০১৯ সালের ১৭ ডিসেম্বর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে ২১ জনকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। কিন্তু কেন অব্যাহতি দেওয়া হয়েছে তা উল্লেখ করা হয়নি। এরপর আমরা তাদের কাছে একাধিক বার কারণ জানতে চাইলে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক তা জানাতে পারেনি। পরবর্তীতে তারা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের চার নেতার সঙ্গে যোগাযোগ করতে বলেন। ওই চার নেতাও অব্যাহতির কারণ জানতে চাইলে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক তা জানাতে ব্যর্থ হন। তারপর এক বছরের বেশি সময় পেরিয়ে গেলেও অব্যাহতি দেওয়া ব্যাপারে কোন কারণ দেখাতে পারেনি।

তিনি বলেন, গত ৩১ জানুয়ারি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে ৬৮টি শূন্যপদে নতুন করে ৬৮ জনকে পদায়ন করা হয়। কোন প্রক্রিয়ার এবং কিসের ভিত্তিতে এসব পদায়ন করা হয়েছে তার ব্যাখাও পাওয়া যায়নি। এদের মধ্যে অনেকেই মাদকাসক্ত, বয়সোত্তীর্ণ, বিবাহিত, চাকুরিজীবী মামলার আসামীসহ গঠনতন্ত্র বিরোধী অনেকেই রয়েছে। এটা স্পষ্টতই একটা প্রহসন। 

এছাড়াও সংবাদ সম্মেলন থেকে বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভাট্টচার্যের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, ত্যাগী ও বিদ্যমান কমিটির সিনিয়র নেতাদের অবমূল্যায়ন, তৃণমূলে সম্মেলন দিতে না পারা, নিজস্ব এজেন্ডা বাস্তবায়নসহ বিভিন্ন অভিযোগে তাদের পদত্যাগ দাবি করে বলা হয়, আপনারা আপনাদের দায়িত্ব পালনে চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছেন। ইতোমধ্যে তা প্রমাণিত হয়েছে। তাই অনতিবিলম্বে ৩০তম সম্মেলন দিয়ে সংগঠনকে নতুন করে ঢেলে সাজিয়ে সকল স্থবিরতা ও অচলায়তন ভাঙ্গার দাবি জানাচ্ছি।


সর্বশেষ সংবাদ