কেমন ছাত্ররাজনীতি দেখতে চান, শিক্ষার্থীরা জানালেন ছাত্রদল সম্পাদককে

শিক্ষার্থীদের সঙ্গে সংলাপ করেছেন ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির
শিক্ষার্থীদের সঙ্গে সংলাপ করেছেন ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির  © সংগৃহীত

বর্তমান প্রেক্ষাপটে কেমন ক্যাম্পাসে ক্যাম্পাসে কেমন ছাত্ররাজনীতি চান, এ বিষয়ে জানতে মফস্বলে সাধারণ শিক্ষার্থীদের কাছে ছুটে গেলেন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এই উদ্যোগ নেয় সংগঠনটি।

নিজ দলের নেতাকর্মী এবং সাধারণ শিক্ষার্থীদের প্রত্যাশা জানতে তিনদিন আগে ১০ দিনের সফরে বরিশাল বিভাগে গেছেন ছাত্রদলের কেন্দ্রীয় এই নেতা। আজ রবিবার (২৯ সেপ্টেম্বর) ঝালকাঠি জেলার রাজাপুর সরকারি কলেজে এবং ঝালকাঠি সরকারি কলেজে গিয়ে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে সংলাপ করেন তিনি।

সংলাপকালে শিক্ষার্থীরা আগামীর ছাত্ররাজনীতি নিয়ে নিজেদের মতামত ব্যক্ত করেছেন। শিক্ষার্থীরা বলছেন, শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র রাজনীতি তারা বন্ধ চান না। তবে সুস্থ ধারার ছাত্র রাজনীতি, শিক্ষার্থীবান্ধব ছাত্র রাজনীতি পক্ষে মতামত দেন তারা।

ছাত্রদল কেন্দ্রীয় সম্পাদক নাছির উদ্দীন নাছিরের কাছে ভয়হীন নিরাপদ ক্যাম্পাস, জোর করে কেউ রাজনৈতিক দলের প্রোগ্রামে নিয়ে যাওয়ার অপসংস্কৃতি থেকে মুক্তির কথা জানিয়েছেন। এ ছাড়াও বিগত বছরে কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মারামারি, হলের সিট দখল, ইভটিজিংয়ের মতো ঘটনার আর ক্যাম্পাসে দেখতে চান না বলেন জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের আশ্বস্ত করে নাছির উদ্দীন নাছির ঘোষণা দেন, ছাত্রদলের কেউ যদি ভবিষ্যতে এই ধরনের ঘটনার সঙ্গে জড়িত থাকে, তাহলে জড়িতদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

শুধু ‘তথাকথিত’ বহিষ্কার নয়, প্রয়োজনে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথাও জানান ছাত্রদলের সাধারণ সম্পাদক।

ছাত্রদল সম্পাদক সাধারণ শিক্ষার্থীদের কথা মনোযোগ দিয়ে শোনেন এবং তাদের আশ্বস্ত করেন, আগামীর বাংলাদেশ তরুণ প্রজন্মের প্রত্যাশাকে বাস্তবায়নে কাজ করবে ছাত্রদল। ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির সাধারণ শিক্ষার্থীদের ছাত্রদলের ভালো কাজে পাশে থাকার অনুরোধ জানান।

তিনি শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী হতে আহ্বান জানান। সর্বশেষ সবার কাছে তিনি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য দোয়া প্রত্যাশা করেন।


সর্বশেষ সংবাদ