ফিল্মি স্টাইলে ছাত্রদের উপর গুলি করা ছাত্রলীগ নেতাদের পরিচয় শনাক্ত

  © সংগৃহীত

মুন্সীগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ফিল্মি স্টাইলে ছাত্র-জনতার ওপর গুলি করেছেন শহর ছাত্রলীগ সভাপতি নসিবুল ইসলাম নোবেল ও সাধারণ সম্পাদক সাজ্জাত হোসেন সাগর।

গত ৪ আগস্ট মুন্সীগঞ্জে ছাত্র-জনতার ওপর গুলি চালানোর দুটি ভিডিও গণমাধ্যমের হাতে এসেছে। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মেসেঞ্জারের মাধ্যমে প্রাপ্ত একাধিক ভিডিও বিভিন্ন ব্যক্তির মোবাইল ফোনে ছড়িয়ে পড়ার খবর পাওয়া গেছে। দুটি ভিডিওর মধ্যে একটি ৪ আগস্টের ও অপরটি ১৯ জুলাইয়ের। ওই ভিডিও ফুটেজ দেখে ও স্থানীয়দের দেওয়া তথ্যে আগ্নেয়াস্ত্রধারীদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে।

গণমাধ্যমকর্মীদের পাওয়া ভিডিওতে দেখা গেছে, গত ৪ আগস্ট ছাত্র-জনতার ওপর গুলি চালাচ্ছেন ছাত্রলীগের শীর্ষ দুই নেতা। এর মধ্যে অস্ত্রধারী একজন শহর ছাত্রলীগের সভাপতি নসিবুল ইসলাম নোবেল এবং অন্যজন সাধারণ সম্পাদক ও পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাজ্জাত হোসেন সাগর।

ঘটনার দিন তারা পরিচয় এড়াতে ও নিজেদের নিরাপদ রাখতে হেলমেট, গামছা পরে গুলি করেন। ৫ আগস্ট শেখ হাসিনার পতনের পর দু’জনই পালিয়ে গেছেন। তারা এখন আত্মগোপনে। দু’জনই মুন্সীগঞ্জ-৩ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ফয়সাল বিপ্লবের বিশ্বস্ত সহচর বলে আওয়ামী লীগ নেতাকর্মী নিশ্চিত করেছেন।

বৈষম্যবিরোধী ছাত্রদের অভিযোগ, শহর ছাত্রলীগের এই দুই নেতা ছাড়া আরও বেশ কয়েকজন ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীকে জুলাই ও আগস্ট মাসে একাধিকবার ছাত্রদের ওপর গুলি করতে দেখা গেছে।


সর্বশেষ সংবাদ