জেলা প্রশাসকের কার্যালয় থেকে মারতে মারতে রাস্তায়

জামালপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কারা নির্যাতিত সমন্বয়ক মাহমুদুল হাসান বিবেকের ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন
জামালপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কারা নির্যাতিত সমন্বয়ক মাহমুদুল হাসান বিবেকের ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন   © সংগৃহীত

বৃহস্পতিবার (৫সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় কারা নির্যাতিত জামালপুরের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মাহমুদুল হাসান বিবেকের ওপর হামলার প্রতিবাদে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শহরের একটি বেসরকারি হাসপাতালে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে জামালপুরের অন্যতম সমন্বয়ক মীর ইসহাক হাসান ইখলাস।

সংবাদ সম্মেলনে মীর ইসহাক হাসান ইখলাস বলেন, জেলা ক্রীড়া সংস্থার একটি আহ্বায়ক কমিটি গঠনের জন্য প্রস্ততিমূলক সভায় ছাত্র সমন্বয়কদের উপস্থিত থাকতে জেলা প্রশাসনের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়। পাঁচ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল নিয়ে আমরা জেলা প্রশাসকের কার্যালয়ে ওই সভায় অংশগ্রহণ করি। 

জেলা প্রশাসকের কার্যালয়ের সভা শেষে নিশান, রবিন, তুর্য, আবিদ, আহনাফ, দিয়া, মাহিন, নাসিম, মাহতাব, সামি, রুহানসহ বেশ কয়েকজন নিজেদের সমন্বয়ক দাবি করা ভুয়া সমন্বয়ক তাদের নিজস্ব রাজনৈতিক অ্যাজেন্ডা বাস্তবায়নের উদ্দেশে আমাদের ওপর হামলা করে। তারা আমাদের জেলা প্রশাসকের কার্যালয় থেকে মারতে মারতে প্রধান ফটকের বাইরে রাস্তায় নিয়ে যায়। তখন কারা নির্যাতিত সমন্বয়ক মাহমুদুল হাসান বিবেককে ব্যাপক মারধর করে তার নাক ফাটিয়ে দেয়া হয় এবং মাথা ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করা হয়।

মীর ইসহাক আরও বলেন, পরবর্তী সময়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর আমাদের উদ্ধার করেন। কিন্তু ওই অবস্থায় পুলিশ-প্রশাসনের সামনেই তারা আমাদের প্রাণনাশের হুমকি দেয়। সমন্বয়ক মীর ইসহাক হাসান ইখলাস হামলার প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

হামলায় আহত সমন্বয়ক মাহমুদুল হাসান বিবেককে প্রথমে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হলেও পরে সেখান থেকে শহরের বেসরকারি আল-রেজা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

সংবাদ সম্মেলনে সমন্বয়ক মাহমুদুল হাসান বিবেক, হামিদুল হক সীমান্ত, শাকিলসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।


সর্বশেষ সংবাদ